Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বেপরোয়া বাস দুই টুকরো গাইবান্ধায় নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বাসচালকের বেপরোয়া গতিতে আসা ঢাকা থেকে লালমনিরহাট জেলার বুড়িমারীর উদ্দেশে যাচ্ছে বরকত এন্টারপ্রাইজের নৈশকোচ। পথে ভোর ৩টায় গোবিন্দগঞ্জ উপজেলার জুম্মার ঘর এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে গাছের সাথে ধাক্কা লাগে। উপরের ছাউনি ভেঙে বাসটি দুমেেড় মুছড়ে যায়। এতে ঘটনাস্থলে ৩ জন ও হাসপাতালে নেয়ার পথে আরও ২জন নিহত হয়েছে। আহত হয় ১৫ জন। হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস হতাহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।
এদিকে নাটোরে দুই ট্রাকের চাপায় পড়ে একজন, বাগেরহাটে পৃথক দুর্ঘটনায় ২ ও লক্ষীপুরের কমলনগরে এক কলেজছাত্র নিহত হয়। এছাড়া চট্টগ্রামে বেপরোয়া যানের ধাক্কায় এক স্কুলছাত্রী আহত হয়। এ ঘটনায় শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে তিন ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। এ নিয়ে ২৪ ঘণ্টায় নিহতের সংখ্যা দাঁড়ালো ৯ এবং আহতের সংখ্যা ২০। এছাড়া আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছে এবং ১৫ জন আহত হয়েছে। গত শুক্রবার রাত ৩টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার জুম্মার ঘর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে ৩ জন ও হাসপাতালে নেয়ার পথে আরও ২জন নিহত হয়েছে। হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস হতাহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।
হাইওয়ে পুলিশ জানান, ঢাকা থেকে বুড়িমারীগামী বরকত এন্টারপ্রাইজের একটি নৈশকোচ গোবিন্দগঞ্জ উপজেলার বালুয়া জুম্মার ঘর নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে গেলে ঘটনাস্থলেই ৫ জন নিহত হয় এবং অপর ১০ জন গুরুতর আহত হয়। খবর পেয়ে হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে হতাহতদের উদ্ধার করে। নিহতরা হলেন রংপুর মিঠাপুকুরের রিয়াজ উদ্দিন, লালমনিরহাটের পাটগ্রামের মাহাবুল ইসলাম, টাঙ্গাইলের সুনীল কুমার, লালমনিরহাট জেলার হাতিবান্ধা উপজেলার দোয়ানী গ্রামের সোহরাব আলীর ছেলে বিদ্যুৎ মিয়া (৩২) ও ঢাঙ্গাইলের কালিহাতি উপজেলার বল্লাবাজারের ভোলা নাথ সাহার ছেলে বিকাশ সাহা (৪৫)। বিকাশ পেশায় একজন অ্যালুমিনিয়াম ব্যবসায়ী ছিলেন।
আহত যাত্রীরা জানান, বাসটি বেপরোয়া গতিতে চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটেছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেয়া হচ্ছে এবং নিহতদের পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত টিম গঠন করা হবে বলে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন জানিয়েছেন।
চট্টগ্রাম : চট্টগ্রাম-কক্সবাজার সড়কের কলেজ বাজার এলাকায় বেপরোয়া যানের ধাক্কায় এক স্কুলছাত্রী আহতের ঘটনায় তিন ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এতে দুর্ভোগে পড়ে শত শত যাত্রী। গতকাল শনিবার সকাল ১০টায় মহাসড়কের পাশে পশ্চিম পটিয়া এ জে চৌধুরী স্কুলের সামনে এ দুর্ঘটনা ঘটেছে।
রাস্তা পারাপারের সময় ওই স্কুলের নবম শ্রেণির ছাত্রী নাজমা আক্তার মুন্নিকে একটি লেগুনা ধাক্কা দেয়। গুরুতর আহত নাজমাকে প্রথমে চমেক হাসপাতালে এবং পরে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা লাঠিসোটা নিয়ে মহাসড়কে চলাচলরত গাড়ি থামিয়ে যাত্রীদের নামিয়ে দেয় এবং বেশকিছু গাড়ির কাঁচ ভাঙচুর করে।
ফলে ক্রসিং থেকে মইজ্জ্যারটেক পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যাত্রীরা হেঁটে শহরের দিকে আসে। অন্যদিকে নগরীর শাহ আমানত সেতু থেকে দক্ষিণ চট্টগ্রামমুখী বাস চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা স্কুলের সামনে স্পিড ব্রেকার ও ফুট ওভার ব্রিজ নির্মাণের দাবি জানায়। পরে পুলিশ ও স্থানীয় প্রশাসনের আশ্বাসে বেলা ১টার দিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নিলে পুনরায় যান চলাচল শুরু হয়।
নাটোর : নাটোরে গতকাল ট্রাকের সাথে সংঘর্ষে রাহাবুল ইসলাম (৪৪) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আশিক হোসেন (২২) নামে অপর একজন। নিহত রাহাবুল কুষ্টিয়ার মিরপুর উপজেলার রানাঘড়িয়া গ্রামের মৃত আক্কাস আলী প্রমানিকের ছেলে এবং আহত আশিক একই গ্রামের কামাল হোসেনের ছেলে।
হাইওয়ে পুলিশের ঝলমলিয়া ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মো. মোজাম্মেল হোসেন জানান, সকালে রাহাবুল ও আশিক ট্রাকে করে বগুড়া থেকে কুষ্টিয়া যাচ্ছিলেন। পথে নাটোর-বগুড়া মহাসড়কের ফুলবাগান এলাকায় এলে ট্রাকটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং পেছন দিক থেকে সামনের আরেকটি ট্রাককে ধাক্কা দেয়। এতে দুই ট্রাকের চাপায় পড়ে রাহাবুল ঘটনাস্থলেই নিহত হন আর আশিক আহত হন। এ সময় ওই ট্রাকের চালক অল্পের জন্য রক্ষা পান।
বাগেরহাট : বাগেরহাটে পৃথক সড়ক দুর্ঘটনায়২ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন, রফিকুল ইসলাম শেখ (৪৫) ও কেরামত আলী নামে একজন অবসরপ্রাপ্ত ওসি। অটোরিকশার আরোহী আরও ৭ যাত্রী আহত হয়েছেন।
জানা যায় গতকাল শনিবার সকালে একটি অটোরিকশায় করে সকালে রফিকুল তার পরিবারের সদস্যরা পিরোজপুর থেকে বাগেরহাটের খানজাহান আলী (রঃ) মাজারে যাচ্ছিলেন। এসময় ধানসিড়ি পরিবহনের একটি গাড়ি অটোরিকসাকে ধাক্কা দেয়। এতে ১জন নিহত ও ৭ জন আহত হয়। আহতদের মধ্যে গুরুতর আহত ৪ জনকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
এর আগে ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়নের ভট্টেখামার এলাকায় গত শুক্রবার সড়ক দুর্ঘটনায় আহত কেরামত আলী রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। জানা যায, তিনি ফকিরহাট বাজার হতে একটি বাইসাইকেল ক্রয় করে নিয়ে যাবার সময় ঢাকা মাওয়া মহাসড়কের সাধুর সাধের বটতলা দিয়ে বৈলতলী এলাকায় পিছন হতে একটি মুরগী ভর্তি পিকাপ তাকে ধাক্কা দিলে তিনি গুরুত্বর আহত হন। পরে খুমেক হাসপাতালে রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
লক্ষীপুর : লক্ষীপুরের কমলনগরে গতকাল সড়ক দুর্ঘটনায় ফররুখ আহাম্মেদ ইমন (১৭) নামে এক কলেজছাত্র নিহত হয়েছে। নিহত ইমন ওই এলাকার পল্লী চিকিৎসক ফয়েজ আহাম্মেদের ছেলে এবং হাজিরহাট উপক‚ল সরকারি কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান শাখার ছাত্র।
স্থানীয়রা জানান, বিকেল ৪টার দিকে ইমন মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে স্থানীয় রহিমগঞ্জ বাজারে যাচ্ছিলো। পথিমধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি গাছের সঙ্গে ধাক্কা লাগলে ইমন গুরুতর আহত হয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।



 

Show all comments
  • Ripon Talukder ৭ এপ্রিল, ২০১৯, ১:৩২ এএম says : 0
    ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৭ এপ্রিল, ২০১৯, ১:৩২ এএম says : 0
    We are shameless nation.
    Total Reply(0) Reply
  • Musa Vai ৭ এপ্রিল, ২০১৯, ১:৩৩ এএম says : 0
    Mohan Allah sobaika sobsomoy hafazot korun..............amin
    Total Reply(0) Reply
  • Md Mahabur Rahman Sobuj ৭ এপ্রিল, ২০১৯, ১:৩৩ এএম says : 0
    কার যে কখন মৃত্যু আসে
    Total Reply(0) Reply
  • শরীফ হাছান ৭ এপ্রিল, ২০১৯, ১:৩৩ এএম says : 0
    আমার মনে হয় ড্রাইভার গভীর ঘুমে নিমগ্ন ছিল তাই এই অ্যাক্সিডেন্ট হয়েছিল এটা সত্যি
    Total Reply(0) Reply
  • Rezaul Karim ৭ এপ্রিল, ২০১৯, ১:৩৪ এএম says : 0
    আল্লাহ হতাহতদের অনুগ্রহ দান করুন, আমীন।
    Total Reply(0) Reply
  • MD Hasan Ahammed ৭ এপ্রিল, ২০১৯, ১:৩৪ এএম says : 0
    আর কত মানুষ এভাবে গাড়ী চাপায় জীবন দিবে,এর জন্য দাই গাড়ীর ড্রাইভাররা,তাদের বেপরোয়া গাড়ী চালানের জন্য প্রতি দিন অনেক মানুষ চলে যাচ্ছে ওপারে না ফেরার দেশে।
    Total Reply(0) Reply
  • Mahbubul Hoque ৭ এপ্রিল, ২০১৯, ১:৩৫ এএম says : 0
    গজব নাযিল হলোন কি না, তা আল্লাহতা'আলাই ভাল জানেন। এত অন্যায়, অবিচার, সুদ, ঘুষ, নিপিড়ন, মিথ্যা, ব্যাভিচার, নাচ গান, মদ, জুয়া, চাদাবাজী, মানুষের ক্ষোভ অভিশাপ সব কিছুরই তো একটা পরিণতি আছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ