Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জেফ-বেজোস ৩ লাখ কোটি টাকায় বিচ্ছেদের পথে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

৩ হাজার ৫শ’ কোটি ডলার বা প্রায় তিন লাখ কোটি টাকায় বিচ্ছেদের বিষয়ে একমত হয়েছেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি জেফ বেজোস এবং তার স্ত্রী ম্যাকেঞ্জি। এর আগের বিচ্ছেদের সব রেকর্ড ভেঙেছেন তারা।
আমাজনের প্রধান নির্বাহী জেফ বেজোসের কোম্পানির ১৬ দশমিক ৩ শতাংশ শেয়ারের মালিক। এর অর্থম‚ল্য ১৪৩ বিলিয়ন ডলার। বিচ্ছেদের চুক্তি অনুযায়ী, ওই শেয়ারের ৪ শতাংশ শেয়ারের মালিকানা পাচ্ছেন ম্যাকেঞ্জি। তবে ওয়াশিংটন পোস্ট এবং বেজোসের স্পেস ট্র্যাভেল ফার্ম বøু অরিজিনের শেয়ারের ভাগও বেজোসের হাতেই ছেড়ে দিচ্ছেন ম্যাকেঞ্জি।
এর আগে সবচেয়ে ব্যয়বহুল বিচ্ছেদ হয়েছিল আর্ট ডিলার অ্যালেক ওয়াইল্ডেনস্টাইন এবং তার স্ত্রী জোসেলিনের। তারা ৩৮০ কোটি ডলারে বিচ্ছেদ করেছিলেন। বৃহস্পতিবার এক টুইট বার্তায় ম্যাকেঞ্জি বলেন, জেফ বেজসের সঙ্গে পারস্পরিক সহযোগিতায় বিবাহ বিচ্ছেদের এই প্রক্রিয়া সম্পন্ন করতে পেরে তিনি সবার কাছে কৃতজ্ঞ। জেফ বেজোস এবং ম্যাকেঞ্জি দম্পতির চার সন্তান রয়েছে। ১৯৯৪ সালে অ্যামাজনের যাত্রা শুরুর আগেই সংসার শুরু করেন তারা। এছাড়া অ্যামাজনের প্রথম কর্মীদের একজন ছিলেন ম্যাকেঞ্জি। বর্তমানে সবচেয়ে বড় ই-কমার্স প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি পেয়েছে অ্যামাজন। গত বছর এই প্রতিষ্ঠানের বিক্রির পরিমাণ ছিল ২৩২ দশমিক ৮ বিলিয়ন ডলার। ফোর্বস ম্যাগাজিনের এক রিপোর্ট অনুযায়ী, অ্যামাজনের কারণেই জেফ বেজস এবং তার পরিবার ১৩১ বিলিয়ন ডলারের মালিক হয়েছেন। সূত্র : ওয়েবসাইট।



 

Show all comments
  • মো: হাবিবুর রহমান ৬ এপ্রিল, ২০১৯, ১১:০৭ এএম says : 0
    ভাইজান, আপনাদের পত্রিকার আর্কাইভগুলো মোটেও দেখা যায় না। অনুগ্রহ পূর্বক দেখার ব্যবস্থা করার অনুরোধ করছি। ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ