Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে নেই আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ৪:৫৬ পিএম

গত মার্চের শেষভাগে বিশ্বব্যাপী আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলা হয়েছে ১৫০টি। তারই আলোকে আজ ‘ফিফা/কোকাকোলা ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং’ হালনাগাদ করা হয়েছে। তালিকার শীর্ষ তিনে কোন পরিবর্তন আসেনি। যথারীতি শীর্ষ দশের বাইরে রয়েছে আর্জেন্টিনা।
বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে টপকে শীর্ষস্থান ধরে রেখেছে বেলজিয়াম। ফ্রান্স দুইয়ে। তৃতীয় স্থান ধরে রেখেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপের ফাইনালে খেলা ক্রোয়েশিয়াকে পাঁচে নামিয়ে এক ধাপ এগিয়ে চারে উঠে এসেছে ইংল্যান্ড। ক্রিশ্চিয়ানো রোনালদোর ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালকে সাতে নামিয়ে এক ধাপ এগিয়ে ছয়ে উঠে এসেছে লুইস সুয়ারেজ-এডিনসন কাভানি-দিয়াগো গদিনদের দল উরুগুয়ে। শীর্ষ দশের বাকি তিন দল যথাক্রমে সুইজারল্যান্ড (আট), স্পেন (নয়) ও ডেনমার্ক (দশ)। শীর্ষ দশের আট দলই উয়েফা অঞ্চলের।
লিওনেল মেসির আর্জেন্টিনার অবস্থান এগারো নম্বরে। শেষ আন্তর্জাতিক বিরতিতে ভেনিজুয়েলার কাছে হারের পর মরক্কোর বিপক্ষে জয় পায় আর্জেন্টিনা। তিন ধাপ এগিয়ে তেরো নম্বরে উঠে এসেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। দুই ধাপ পিছিয়ে ষোলো নম্বরে নেদারল্যান্ডস। নতুন এই তালিকায় সবচেয়ে বেশি অগ্রগতি হয়েছে ইসরাইলের। আট ধাপ এগিয়ে তাদের বর্তমান অবস্থান ৮৪।
এশিয়া অঞ্চলের মধ্যে সবার উপরে ইরান, ২১ নম্বরে। চার ধাপ এগিয়ে ১৮৮ নম্বরে উঠে এসেছে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ