Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পিতা-পুত্রসহ আরও ৪ জন গ্রেফতার

ছাত্রলীগ নেতা সোহেল খুন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

সাবেক ছাত্রলীগ নেতা মহিউদ্দিন সোহেলকে গণপিটুনির আড়ালে খুনের ঘটনায় পিতা-পুত্রসহ আরও চারজনকে গ্রেফতার করা হয়েছে। তবে মামলার এজাহারে তাদের কারও নাম নেই। ঘটনায় তারা জড়িত ছিলেন এটা নিশ্চিত হয়েই তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। রোববার রাতে নগরীর পাহাড়তলী বাজার থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন, রমজান আলী কিরণ (৩০), মো. ইকবাল (২১), মো. লালন (৫০) এবং তার ছেলে শাকিল খান শামীম (১৯)।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) আশিকুর রহমান বলেন, এদের চারজনের হত্যাকাণ্ডে জড়িত থাকার তথ্য পেয়েছি। তাদের হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। সোহেল হত্যা মামলায় পুলিশ এ পর্যন্ত ওসমান খানসহ মোট ১৭ জনকে গ্রেফতার করেছে। সিএমপির এসি (প্রসিকিউশন) শাহাবুদ্দিন খান জানান, চারজনকে আদালতে হাজির করা হলে আদালত তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন। গত ৭ জানুয়ারি সকালে নগরীর ডবলমুরিং থানার পাহাড়তলী বাজারে গণপিটুনিতে মহিউদ্দিন সোহেলের মৃত্যু হয়। ঘটনার পর পুলিশ ও বাজারের ব্যবসায়ীরা জানায়, চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে ব্যবসায়ী ও জনতা মিলে মহিউদ্দিন সোহেলকে গণপিটুনি দেওয়ায় তার মৃত্যু হয়েছে। তবে পরদিন তার পরিবারের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে বলা হয়, মহিউদ্দিন সোহেল কোনো ছিঁচকে চাঁদাবাজ কিংবা সন্ত্রাসী ছিলেন না।
হত্যাকাণ্ডের পর ৮ জানুয়ারি রাতে মহিউদ্দিন সোহেলের ছোট ভাই শাকিরুল ইসলাম শিশির বাদী হয়ে নগরীর ডবলমুরিং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সিটি করপোরেশনের সরাইপাড়া ওয়ার্ডের কাউন্সিলর ও পাহাড়তলী বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির আহ্বায়ক সাবের আহমদ সওদাগর ও সদস্য ওসমান খানসহ ২৭ জনকে আসামি করা হয়। এছাড়া আরও ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাতনামা আসামি হিসেবে এজাহারে উল্লেখ করা হয়। মহিউদ্দিন সোহেল চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ