Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

‘বৈশাখে গুজব ছড়ালে ব্যবস্থা’

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

পয়লা বৈশাখ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ালে ব্যবস্থা নেয়া হবে। একই সঙ্গে দিবসটি শান্তিপূর্ণভাবে পালন করতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে। গতকাল সোমবার পুলিশ সদর দপ্তরে বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে ‘আইনশৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত’ সভায় এ সব কথা বলেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
তিনি আরো বলেন, বাংলা নববর্ষ পয়লা বৈশাখকে কেন্দ্র করে ফেসবুক, টুইটার, ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে আইনশৃংখলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সদস্যদের নির্দেশ দেয়া হয়েছে। নিষিদ্ধ ঘোষিত জঙ্গি ও সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধেও গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে। রাজধানীসহ সারাদেশে জনসমাগম স্থলে বাড়তি নিরাপত্তা নিশ্চিত করা হবে।
আইজিপি বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ আমরা নিরাপদে উদযাপন করতে পারব। রমনার বটমূল, রবীন্দ্র সরোবর, হাতিরঝিলসহ বৃহৎ জনসমাগম স্থল এবং মঙ্গল শোভাযাত্রায় পুলিশ এবং অন্যান্য সংস্থার সমন্বয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিরাপত্তা ঝুঁঁকি পর্যালোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈশাখ

২২ এপ্রিল, ২০২২
২২ এপ্রিল, ২০২২
১৬ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ