Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনায় ঝড়, বজ্রপাতে ২ শিশু নিহত

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ৬:০৩ পিএম

পাবনার উপর দিয়ে বয়ে যাওয়া আগাম কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। বজ্রপাতে দুই শিশু মারা গেছে । সাঁথিয়া নাগরডমরা ইউনিয়নের ছোট পাখাইল নামক গ্রামে সোমবার সন্ধ্যার প্রাক্কলে শাকিল ও রঞ্জিতা বাড়ির কাছে খেলা করার সময় হঠাৎ ঝড় উঠে আসলে তারা দৌঁড়ে নিজ নিজ বাড়িতে যাওয়ার সময় বজ্রপাতে মারা যায়। নিহত শাকিল ঐ গ্রামের শাহীন আলীর পুত্র এবং রঞ্জিতা আবুল কালামের কন্যা । নাগডেমরা ইউনিয়নের চেয়ারম্যান হারুণ-অর রশিদ তাদের পরিবারকে ১০ হাজার টাকা প্রদান করেছেন।
অপরদিকে, ঝড়ে বিভিন্ন স্থানে নি¤œ আয়ের মানুষের প্রায় দেড় শতাধিক কাচা-ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। ফলজ ও বনজ গাছ পালা ভেঙে গেছে। আমের কুড়ি, লিচু, চৈতালী ফসলের ক্ষতি হয়েছে। পাবনা জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন ক্ষতি নিরুপনের জন্য পাবনা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কর্মকর্তা শেখ সিরাজুল ইসলামকে নির্দেশ দিয়েছেন। ত্রাণ কর্মকর্তা জনান,
মাঠ পর্যায়ে উপজেলা ত্রাণ কর্মকর্তাগণ ক্ষতি নিরুপন করছেন। প্রকৃত ক্ষতি আজ সোমবার রাত ৮ টার মধ্যে পাওয়া যাবে বলে তিনি আশা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাত

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ