Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চবি ছাত্রলীগ সাপ হয়ে দংশন করে ওঝা হয়ে ঝাড়ে

চবি সংবাদদাতা: | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

একদিকে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের শহীদ মিনারের সামনে নিরাপদ ক্যাম্পাসের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা, অন্যদিকে মানববন্ধন চলাকালীন একই স্থানে ধারালো দেশীয় অস্ত্রসহ মারামারিতে জড়ায় ছাত্রলীগের দুই গ্রæপের কর্মীরা। এসময় মানবন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়েন। গতকাল বেলা সাড়ে এগারটার দিকে এঘটনা ঘটে। এতে ছাত্রলীগের তিন জন জন কর্মী আহত হন। বিশ^বিদ্যালয় ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন বিজয় ও সিএফসি গ্রæপ মারামারিতে জড়ায়। মানববন্ধনে ছাত্রলীগের অনেক কর্মীও অংশগ্রহন করেছে। বিষয়টি সাপ হয়ে দংশন করছে আবার ওঝা হয়েও ঝাড়াচ্ছে বলে অভিযোগ শিক্ষার্থীদের।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সম্প্রতিক সময়ে ক্যাম্পাসে ছিনতায়ের ঘটনায় নিরাপদ ক্যাম্পাস চেয়ে মানববন্ধন করে শিক্ষার্থীরা। মানববন্ধন চলাকালীন বিজয় গ্রæপের কর্মী তনয় কান্তি দাশকে দেশীয় অস্ত্রসহ মারধর করে সিএফসি গ্রæপের নেতাকর্মীরা। পরে বিজয় গ্রæপের কর্মীরা সিএফসি গ্রæপের কর্মীদের ধাওয়া দিয়ে শহীদ আব্দুর রব হলে নিয়ে গেলে সিএফসি গ্রæপের কর্মীরাও পাল্টা ধাওয়া দেয়। এরপর সমাজ বিজ্ঞান অনুষদ, বুদ্ধিজীবী চত্ত¡রে ও সোহরাওয়ার্দী হলের সামনে ছড়িয়ে পড়ে ধাওয়া পাল্টা ধাওয়। এসময় মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে চলে যান। প্রতিবেদন লেখা পর্যন্ত বিজয় গ্রæপের কর্মীরা সোহরাওয়ার্দী হলে এবয় সিএফসি গ্রæপের কর্মীরা শাহ্ আমানত হলে অবস্থান নিয়ে আছে।
মানববন্ধনে অংশ নেওয়া লোকপ্রশাসনের বিভাগের এক শিক্ষার্থী বলেন, অবস্থা এমন যে তারা সাপ হয়ে দংশন করছে আবার ওঝা হয়ে ঝাড়াচ্ছে। এ মানববন্ধনে অনেক ছাত্রলীগ কর্মী অংশ নিয়েছে নিরাপদ ক্যাম্পাসের দাবিতে। আবার মুহূর্তের মধ্যে ক্যাম্পাস অনিরাপদ করে তুললেন তারা।
মারামারিতে জড়ানো দুটি গ্রæপের নেতার সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, জুনিয়রদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে আমরা মীমাংসা করার চেষ্ট করছি।
মানববন্ধনের বিষয়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী দৈনিক ইনকিলাবকে বলেন, শিক্ষার্থীরা যে দাবিতে মানববন্ধন করেছে সেগুলো যৌক্তিক এবং আমরা ব্যবস্থা নিচ্ছি। ছাত্রলীগের মারামারির বিষয়ে তিনি বলেন, ঘটনা শুনেছি আমরা ব্যবস্থা নিচ্ছি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ