Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

কোন রকমে রক্ষা
ইনকিলাব ডেস্ক : অল্পের জন্য প্রাণঘাতী হামলা থেকে রক্ষা পেয়েছেন আফগানিস্তানের ভাইস প্রেসিডেন্ট আব্দুল রশিদ দোস্তাম। শনিবার দোস্তামের গাড়িবহর লক্ষ্য করে চালানো চোরাগোপ্তা হামলায় তার এক দেহরক্ষী নিহত হয়েছেন। গত বছর নির্বাসন থেকে ফেরার পর এ নিয়ে দ্বিতীয়বারের মতো তাকে হত্যার চেষ্টা করা হলো। দ্বিতীয়বারও তিনি অল্পের জন্য রক্ষা পেলেন। দোস্তামের জানবিশ পার্টির মুখপাত্র বশির আহমদ তায়েঞ্জ জানিয়েছেন, আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় বলখ প্রদেশের মাজার-ই-শরীফ শহর থেকে জওজান প্রদেশে যাওয়ার পথে হামলাকারীরা দোস্তামের গাড়িবহরের চোরাগোপ্তা হামলা চালায়। রয়টার্স।

জুমার নামাজ নিষিদ্ধ
ইনকিলাব ডেস্ক : ইসরাইলি কারাগারে আটক ফিলিস্তিনি বন্দিদের জুমার নামাজ নিষিদ্ধ করা হয়েছে। ইসরাইল কারা প্রশাসন দেশটির সকল কারাগারে এ আইন জারি করেছে। ফিলিস্তিনি প্রিজনার্স অ্যাসোসিয়েশনের বরাতে তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এ খবর জানিয়েছে। তবে কী কারণে এ নিষেধাজ্ঞা আরোপ করা হল, এ বিষয়ে কোনও তথ্য দেয়নি ইসরাইল। আনাদোলু।

কলকাতায় অগ্নিকাÐ
ইনকিলাব ডেস্ক : কলকাতার শেক্সপিয়র সরণীর একটি বহুতল ভবনে আগুন লেগেছে। আনুমানিক রোববার সকাল সাড়ে ৭টার দিকে সাত তলা ভবনে অবস্থিত একটি রেস্টুরেন্টে অগ্নিকাÐের ঘটনাটি ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে দমকল বাহিনী। কালো ধোঁয়া ছড়িয়ে পড়েছে আশপাশের এলাকায়। ভবনটিতে আগুন লাগার পর নিরাপত্তারক্ষীরা পুলিশকে খবর দেন। এবিপি।

পালাল ভারতীয় সেনা
ইনকিলাব ডেস্ক : ভারতের কেরেলায় এক মহিলাকে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগে দেশটির এক সেনা জওয়ানের বিরুদ্ধে মামলা করেছে কেরালা পুলিশ। মামলায় অভিযোগ করা হয়েছে, অভিযুক্ত জওয়ান মহিলাকে ধর্ষণের চেষ্টা করে। ঘটনাটি ঘটেছে কেরালার মরয়ামুট্টমে। অভিযুক্তের নাম অনু জয়, বাড়ি ইরামপিলে। মহিলার লিখিত অভিযোগ থেকে জানা গিয়েছে, ওই জওয়ান তাকে জোর করে একটি ঘরে টেনে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টা করে। কিন্তু, তার চিৎকার শুনে প্রতিবেশীরা চলে এলে, ভয়ে পালিয়ে যায় অভিযুক্ত। এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ