Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পরিবহন সঙ্কট সমাধানে যুক্ত হলো ২টি বাস

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

অবশেষে শিক্ষার্থীদের দীর্ঘ দিনের দাবির মুখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিসি) ২টি বাস বৃদ্ধি করা হয়েছে। গতকাল বুধবার সকালে ভাড়া করা এ দু’টি বাস নিজে চালিয়ে শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করে দেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।
নতুন যুক্ত হওয়া এ দুটি বাস নিয়ে শিক্ষার্থীদের পরিবহণকারী বিআরটিসির মোট বাসের সংখ্যা ১২টি। আর নীল বাসের সংখ্যা ৫টি। তবে শিক্ষার্থীদের দাবি বিআরটিসির ফিটনেসবিহীন যে ১০টি বাস আছে সেগুলোও দ্রুত পরিবর্তন করে নতুন বাস আনতে হবে।
বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের শিক্ষার্থী আতিকুজ্জামান তানজীল বলেন, নতুন বাস আসায় পরিবহণ সংকট কিছুটা হলেও কমবে। তবে আশা করি প্রশাসন বিআরটিসির বাকি যে বাসগুলোর ফিটনেস নেই সেগুলোরও দ্রুত পরিবর্তন করবে। বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের প্রশাসনিক কর্মকর্তা জাহিদুল আলম বলেন, ‘বিআরটিসির দুইটি বাস নতুন যুক্ত হওয়ায় এখন থেকে বিআরটিসির বাস থাকবে ১২ টি, আর বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ৫ টি নীল বাস শিক্ষার্থীদের নিয়ে যাতায়াত করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ