Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামের সামগ্রিক আদর্শ মানুষের কাছে পৌঁছাতে হবে

সিলেট তালামীযের সম্মেলনে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

| প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ১২:০৭ এএম


প্রেস বিজ্ঞপ্তি : আনজুমানে আল ইসলাহর সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, ইসলাম এক সামগ্রিক ও পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থার নাম, ইসলাম কোনো গÐির ভিতরে আবদ্ধ নয়। এর পরিব্যাপ্তি অনেক। মানুষের সাথে ভালো আচরণ এবং মানুষের কল্যাণ কামনা করার মাঝেও ইসলাম নিহিত। তিনি বলেন, দেশকে উন্নত করতে হলে প্রশাসনকে নীতিবান হতে হবে। দেশের সকল সেক্টর যখন ঘুষ এবং দুর্নীতিমুক্ত হবে তখনই দেশ উন্নত হবে বলে আশা করা যায়। বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট পশ্চিম জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গতকাল শনিবার রেজিস্ট্রারি মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ।

সিলেট পশ্চিম জেলা তালামীযের সভাপতি জাহেদুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ আলী হায়দারের পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা একেএম মনোওর আলী, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব, সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা মঈনুল ইসলাম পারভেজ ও তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হুমায়ূনুর রহমান লেখন। সম্মেলনে অতিথি ছিলেন আনজুমানে আল ইসলাহর সহ-সভাপতি মাওলানা ছরওয়ারে জাহান, অর্থ সম্পাদক মাওলানা আবু ছালেহ মো. কুতবুল আলম, সিলেট জেলা সভাপতি প্রিন্সিপাল মাওলানা আবু জাফর মো. নুমান, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজির উদ্দিন পাশা, মাওলানা বেলাল আহমদ, মাওলানা মুহাম্মদ ফখরুল ইসলাম, মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী, সহ-সভাপতি মাওলানা আতাউর রহমান, মাওলানা মুহা. শরীফ উদ্দীন, কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমদ, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গণি ও সাংগঠনিক সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নোমান।
প্রধান অতিথি আরো বলেন, সমাজকে আলোকিত করতে হলে নৈতিকতা সম্পন্ন এবং তাক্বওয়াবান জনপ্রতিনিধি তৈরী করতে হবে। নিষ্ঠা ও তাকওয়াবান ব্যক্তি জনপ্রতিনিধি হলে অপরাধীরা কখনো প্রশ্রয় পাবে না। তিনি তালামীয কর্মীদের উদ্দেশে বলেন, আপনারা ইসলামের পাহারাদার, যেখানেই ইসলাম আক্রান্ত হবে সেখানেই আপনাদেরকে দাঁড়াতে হবে।
সকাল ১১টায় জেলা সাংগঠনিক সম্পাদক কবির আহমদ এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সম্মেলনে সম্মানিত অতিথি ছিলেন, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্জ শেখ মখন মিয়া, মৌলভীবাজার সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আলাউর রহমান টিপু, জকিগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, বিশ্বনাথ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান।
সম্মেলনে আরো বক্তব্য রাখেন, তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় অফিস সম্পাদক আব্দুল মুহিত রাসেল, সহ-অফিস সম্পাদক তৌরিছ আলী, প্রশিক্ষণ সম্পাদক সুলতান আহমদ, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, সহ-শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার, স্কুল কলেজ বিষয়ক সম্পাদক মঞ্জুরুল করিম মহসিন, ঢাকা মহানগরী সভাপতি মুজিবুর রহমান, কুমিল্লা জেলা সভাপতি রবিউল ইসলাম, সিলেট পূর্ব জেলা সভাপতি মো. কামাল উদ্দীন, ময়মনসিংহ জেলা সভাপতি আব্দুল আউয়াল ও সিলেট মহানগরী সাধারণ সম্পাদক এসএম মনোয়ার হোসাইন, সিলেট পূর্ব জেলা সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ বাবু ও সিলেট প্রাইভেট ইউনিভার্সিটি জোন সাধারণ সম্পাদক আবু সাঈদ আব্দুল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ