Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রিটিশ কাউন্সিলের স্যাটেলাইট লাইব্রেরি রবির অফিসে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ৫:৩১ পিএম

রবি আজিয়াটা লিমিটেডের কর্পোরেট অফিসে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে ‘ব্রিটিশ কাউন্সিল স্যাটেলাইট লাইব্রেরি’। এর ফলে ররির কর্মকর্তা যারা ব্রিটিশ কাউন্সিলের সদস্য তারা মূল লাইব্রেরির পাশাপাশি স্যাটেলাইট লাইব্রেরিটি থেকে বই পড়ার এবং ব্রিটিশ কাউন্সিলের এক সমৃদ্ধ ডিজিটাল লাইব্রেরি ব্যবহারের সুযোগ পাবেন।

রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ স্যাটেলাইট লাইব্রেরিটির উদ্বোধন করেন। এসময় ব্রিটিশ কাউন্সিলের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর অ্যান্ড্রু নিউটন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রবি’র হেড অব কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স সাহেদ আলম, মিডিয়া, কমিউনিকেশনস অ্যান্ড সাস্টেইনেবিলিটি’র ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর এবং ব্রিটিশ কাউন্সিলের হেড অব কালচারাল সেন্টার তানভীর আলিম ও কালচারাল সেন্টার ম্যানেজার তাহনী ইয়াসমিন।

মাহতাব উদ্দিন আহমেদ বলেন, মানসিক বিকাশের সবচেয়ে ভাল উপায় হচ্ছে বই পড়া। পৃথিবীর সব জ্ঞানী মানুষরাই বারবার বলেছেন, আত্মবিশ্বাসের ভিত গড়ে এই বই। সুতরাং নিজেকে আলোকিত করতে অথবা নির্দিষ্ট কোন অর্জনের জন্য ভাল বইই হচ্ছে বিশ্বস্ত সঙ্গী। এ পদক্ষেপের মাধ্যমে রবিতে বই পড়ার একটি সংস্কৃতি গড়ে উঠবে।

অ্যান্ড্রু নিউটন বলেন, ছোটকাল থেকে পড়ার অভ্যাস ব্যক্তির মাঝে সহনশীলতা তৈরি এবং শুভবোধ জাগানোসহ ব্যক্তিত্ব গঠনে নীরব ভূমিকা পালন করে। আমরা খুবই আনন্দিত যে এখন থেকে রবির কর্মকর্তা এবং তাদের সন্তানরা ব্রিটিশ কাউন্সিলের প্রথাগত ও ডিজিটাল লাইব্রেরির মাধ্যমে বিশ্বের শ্রেষ্ঠ বইগুলো পড়ার সুযোগ পাবেন।অনুষ্ঠানে রবির কর্মকর্তাদের সামনে ব্রিটিশ কাউন্সিলের সমৃদ্ধ ডিজিটাল লাইব্রেরি সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে রবির কর্মকর্তা এবং তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে রবির কর্মকর্তাদের সন্তানরা এক গল্প বলার আসরে অংশ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রবি

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ