Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ডবাসী ইসলামকে আরো বেশি আলিঙ্গন করবে : তারকা সনি বিল উইলিয়ামস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ২:৪৩ পিএম

নিউজিল্যান্ডের রাগবি তারকা সনি বিল উইলিয়ামস বলেছেন, মানুষ সত্যিই জানে না ইসলাম আসলে কি? ইসলামের আলোকিত পথের সন্ধানকে উপলব্ধি না করা পর্যন্ত তা অনুসরণ করা সম্ভব নয়। এজন্যে ইসলামকে বুঝতে হবে, জানতে হবে এবং তাহলে ইসলাম অন্ধকার দূর করার মত আলো দিতে পারবে। তিনি বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে মুসলমানদের নেতৃত্ব দেয়ার সময় এসেছে। এ নিয়ে কোনো লজ্জা বোধ করে দূরে সরে থাকা ঠিক নয়। ক্রাইস্টচার্চে শুক্রবার গত সপ্তাহে সন্ত্রাসী ঘটনায় দুটি মসজিদে ৫০ জনকে হত্যার পর এখন নিউজিল্যান্ডের মানুষ আরো বেশি করে ইসলামকে জড়িয়ে ধরবে। হ্যাগলে পার্কে জুম্মার নামাজের পর সনি বিল সাংবাদিকদের এ কথা বলেন। নামাজ ও শোক অনুষ্ঠানে ধর্ম-বর্ণ নির্বিশেষে ২০ হাজার মানুষ অংশ নেয়।

সনি বলেন, ক্রাইস্টচার্চের হত্যাযজ্ঞের পর নিউজিল্যান্ডের মানুষ যেভাবে মুসলিমদের প্রতি সংহতি প্রকাশ করেছে তাতে তিনি গর্বিত তবে এধরনের আরো স্বীকৃতি প্রয়োজন রয়েছে। শুধু মুসলিম হিসেবে নয় নিউজিল্যান্ডের একজন নাগরিক হিসেবেও তিনি গর্বিত বলে জানান সনি। তিনি জানান ক্রাইস্টচার্চ হত্যাযজ্ঞে ক্ষতিগ্রস্তদের সহায়তা দিতে ২ লাখ ডলার সংগ্রহ করা সম্ভব হয়েছে।
সনি আরো বলেন, ক্রাইস্টচার্চের হত্যাযজ্ঞের পর নিউজিল্যান্ডের মানুষ মুসলিমদের প্রতি সংহতি প্রকাশ করে তাদের হৃদয় কত বড় তার পরিচয় দিতে সমর্থ হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ