Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিউজিল্যান্ডে মাথায় হিজাব পরে নারী পুলিশের পাহারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ১:১৩ পিএম | আপডেট : ১:১৪ পিএম, ২২ মার্চ, ২০১৯

নিউজিল্যান্ডের নারীরা হিজাব পরে মুসলমানদের প্রতি সংহতি জানিয়েছে। কাজেই এ থেকে বাদ যাননি পুলিশ সদস্যরা। তারাও মাথায় কালো কাপড় পরে নিজেদের দায়িত্ব পালন করেছেন।-খবর এনডিটিভির

এর আগে মুসলিম সম্প্রদায়ের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় কালো হিজাব পরে গত সপ্তাহে দেশটির প্রধানমন্ত্রী জাসিন্দা আরডান ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। বৃহস্পতিবার ক্রাইস্টচার্চ কবরস্থানে পাহারা দিচ্ছিলেন এক নারী পুলিশ। তার হাতে স্বয়ংক্রিয় অস্ত্র আর মাথায় ছিল কালো কাপড়। সঙ্গে ছিল একটি লাল গোলাপ।

শুক্রবার হ্যাগলি পার্কে ২ মিনিট নীরবতা কর্মসূচির নেতৃত্ব দেন প্রধানমন্ত্রী জাসিন্দা আরডান। মন্ত্রী ও নিরাপত্তা বাহিনীর বেষ্টনীর ভেতরে অবস্থান করা আরডানের মাথায় কালো পোশাক ও হিজাব পরা ছিল। এমনকি হ্যাগলি পার্কের নারী পুলিশরাও কালো হিজাব পরেছিলেন।

আল নুর মসজিদের ইমাম জামাল ফাওদা ২০ মিনিটের মতো খুতবা দেন আজকের জুমার নামাজে। সহানুভূতি প্রকাশের জন্য তিনি আরডানকে ধন্যবাদ দেন। তার খুতবা দেশটিতে জাতীয়ভাবে সম্প্রচার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ