Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সব অর্থ মসজিদে হতাহতদের দিচ্ছেন সেই কিশোর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ১১:২১ এএম

অস্ট্রেলিয়ার চরম ডানপন্থী এক সিনেটরের মাথায় ডিম ভেঙে রাতারাতি বিশ্বজুড়ে খ্যাতি পেয়ে যান উইল কনোলি। এরপর তার জন্য শুরু হয় চাঁদা তোলা এবং অনলাইনে একটি পিটিশন করা হয়, যাতে ওই সিনেটরকে বহিষ্কার করা হয় পার্লামেন্ট থেকে।

গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে এক সন্ত্রাসী হামলায় ৫০ জন মুসলিম নিহত হওয়ার পর সিনেটর ফ্রেজার অ্যানিং মুসলিমদের অভিবাসনকেই এজন্য দায়ী করেন।

এরপর এক সংবাদ সম্মেলনে ফ্রেজারের মাথায় ডিম ভাঙেন কনোলি। ওই সিনেটরও কনোলিকে কয়েকবার আঘাত করেন এবং তার বেশ কয়েকজন সমর্থক তাকে মাটিতে ফেলে দিয়ে চেপে ধরে রাখেন।

এ ঘটনার পর থেকে ‘এগ বয়’ হিসেবে নিজের পরিচয় দিচ্ছেন ১৭ বছরের কনোলি। পুলিশ এগ বয়কে ধরে নিয়ে গেলেও তার বিরুদ্ধে কোনো মামলা করেনি।

কনোলিকে আইনি সহায়তা দেয়ার জন্য অনলাইনে চাঁদা তোলা শুরু হওয়ার পর থেকে ৪২ হাজার ডলারেরও বেশি জমা হয়েছে।

তবে, যেই লোক এই চাঁদা তোলার আয়োজন করেছিলেন তিন বলেন, ‘কনোলি জানিয়েছেন এই টাকার বেশিরভাগই তিনি ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলায় হতাহতদের দিয়ে দিতে চান।’

টুইটারে কনোলি লেখেন, ‘ওই মুহূর্তটায় মানুষ হিসেবে নিজেকে খুব গর্বিত মনে হচ্ছিল। আমি সবাইকে জানাতে চাই, মুসলিমরা সন্ত্রাসী না এবং সন্ত্রাসবাদের কোনো ধর্ম নেই। যারা মুসলিমদের সন্ত্রাসী মনে করে, তাদের মাথাও অ্যানিংয়ের মতোই ফাঁকা।’



 

Show all comments
  • শফিউর রহমান ১৯ মার্চ, ২০১৯, ১২:০৭ পিএম says : 0
    আমরা মুসলিম হয়ে কিছু করতে পারতেছিনা । অথছ ঐ যুবক বিধর্মি হয়ে নিজের জীবনকে বাজি রেখে কত বড় কাজটি করল । মোহান আল্লাহ তাকে মুসলিমদের পতাকা তলে সামিল করুন এবং হয়াৎ দারাজ করুন । আমিন ।
    Total Reply(0) Reply
  • Safiullah ১৯ মার্চ, ২০১৯, ৩:৩৯ পিএম says : 0
    Ameen
    Total Reply(0) Reply
  • julfikar ali ১৪ এপ্রিল, ২০১৯, ৬:৫৮ এএম says : 0
    হে আল্লাহ তুমি তাকে ইসলামের ছায়াতলে প্রতিষ্ঠিত কর!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ