Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার বোমাতঙ্কে নিউজিল্যান্ডে বিমানবন্দর বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ৭:১৮ পিএম

বোমাতঙ্কে নিউজিল্যান্ডের ডানেডিন শহরের বিমানবন্দরের যাবতীয় কার্যক্রমকে বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, এয়ারফিল্ডে কোনো একটি সন্দেহজনক বস্তু পাওয়ার পরপরই এমন সিদ্ধান্ত নেওয়া হলো। রোববার ডানেডিন পুলিশের দেওয়া বিবৃতি বরাতে করা প্রতিবেদনে এই বোমাতঙ্কে বিমানবন্দর বন্ধের বিষয়টি নিশ্চিত করেছে লন্ডনভিত্তিক বার্তা সংস্থা রয়টার্স।
প্রতিবেদনে বলা হয়, রোববার স্থানীয় সময় দুপুরে বিমানবন্দরের এয়ারফিল্ডে একটি বোমা সদৃশ বস্তু দেখার পরপরই কর্তৃপক্ষ সেখান থেকে সকল যাত্রীদের অন্যত্র সরিয়ে নিতে শুরু করে। বিমানবন্দর এলাকায় বর্তমানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
ডানেডিন পুলিশের এক মুখপাত্র বলেন, ‘আমাদের বোমা বিশেষজ্ঞরা ইতোমধ্যে ঘটনাস্থলে গিয়ে পৌঁছেছেন। তারা খুব শিগগিরি সন্দেহভাজন সেই বস্তুটি আদৌ বোমা নাকি অন্য কিছু তা পরীক্ষা করে দেখবেন। আর এর পর আমরা এই বিমানবন্দরটি উন্মুক্ত করবো নাকি আরও বন্ধ রাখবো তা জানানো হবে।’
ডানেডিন বিমানবন্দরে এমনই এক সময় এই সন্দেহজনক বস্তুটি মিললোন যখন ক্রাইস্টচার্চের পৃথক মসজিদে বন্দুক হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় এখনো প্রায় অর্ধশত লোক আহত অবস্থায় হাসপাতালে আছেন।
উল্লেখ্য, বর্তমানে ক্রাইস্টচার্চে ব্যাপক নিরাপত্তা পরিস্থিতি বিরাজ করছে এবং গোটা দেশের সকল মসজিদসহ শিক্ষা প্রতিষ্ঠান ইতোমধ্যে বন্ধ রাখা হয়েছে। তাছাড়া এরইমধ্যে বাংলাদেশ, ভারত, পাকিস্তান এবং ইন্দোনেশিয়ার কর্তৃপক্ষ নিহতদের মধ্যে তাদের নাগরিকও রয়েছেন বলে জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ