Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপের পর অবসরে ডুমিনিও

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

দক্ষিণ আফ্রিকার মাটিতে গতকালই শেষ ওয়ানডে খেলে ফেলেছেন জেপি ডুমিনি। শ্রীলঙ্কার বিপক্ষে পঞ্চম ওয়ানডের পর দেশের মাটিতে আর ওয়ানডে খেলতে দেখা যাবে না তাকে। জুনে ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপের পরই বিদায়ের ঘোষণা দিয়েছেন প্রোটিয়া এ ব্যাটসম্যান।

৫০ ওভারের ক্রিকেটকে বিদায় বললেও টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আরও কিছুদিন থাকছেন ডুমিনি। ২০১৭ সালের সেপ্টেম্বরে টেস্ট ও প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানান এ ব্যাটিং অলরাউন্ডার। ওয়ানডে থেকে বিদায় নেওয়াকে এখন যথার্থ সময় মনে করছেন তিনি।
ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিয়ে ডুমিনি বলেন, ‘গত কয়েক মাস মাঠের বাইরে থাকায় নিজেকে মূল্যায়নের সুযোগ পেয়েছি। ক্যারিয়ারকে এগিয়ে নেওয়ার নতুন উদ্যোম ফিরে পেয়েছি। ভবিষ্যৎ নিয়ে নতুন লক্ষ্য স্থির করেছি। যদিও এই সিদ্ধান্ত নেওয়াটা মোটেও সহজ নয়। একই সঙ্গে এটাও মনে করেছি, এটাই সঠিক সময়। আন্তর্জাতিক ও ঘরোয়া টি-টোয়েন্টি চালিয়ে যাব আমি। তবে প্রাধান্য পাবে আমার পরিবার, কারণ তারাই সবার আগে।’

২০০৪ সাল কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে দক্ষিণ আফ্রিকা ওয়ানডে দলে অভিষেক হয় ডুমিনির। এখন পর্যন্ত ১৯৩ ওয়ানডে খেলা ডুমিনি ৩৭.৩৯ গড়ে করেছেন ৫ হাজার ৪৭ রান। ব্যাটিংয়ের সঙ্গে বল হাতে নিয়েছেন ৬৮ উইকেট। ২০১৫ সালের অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ও ২০১১ সালে উপমহাদেশের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার জার্সিতে খেলেছেন তিনি। এবার প্রোটিয়াদের হয়ে ইংল্যান্ডে তৃতীয় বিশ্বকাপ খেলার পর ওয়ানডে থেকে সরে দাঁড়াচ্ছেন ৩৪ বছর বয়সি এ তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডুমিনি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ