Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী গড়তে চাই’

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

রাজশাহী সিটি কর্পোশেনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীকে কর্মচঞ্চল, উন্নত, পরিস্কার-পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তোলার কাজ এগিয়ে চলছে। এই মেয়াদে সার্বিক দিক দিয়ে নতুন রাজশাহী তৈরি করে রেখে যেতে চাই। পরিস্কার-পরিচ্ছন্ন মহানগরী গড়তে সবার সাহায্য-সহযোগিতা কামনা করছি। গতকাল শনিবার দুপুরে নগর ভবনের এনেক্স ভবন সিটি হল কক্ষে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মেয়র লিটন বলেন, পরিস্কার-পরিচ্ছন্ন নগরী গড়তে নানা ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। পরিচ্ছন্ন ও মশা নিয়ন্ত্রণে বিশেষ ক্রাশ প্রোগ্রাম করা হয়েছে। আগামী বর্ষা মৌসুমের আগেই সব ওয়ার্ডে ড্রেনের কাদামাটি অপসারণ ও পরিস্কার কার্যক্রম জোরদারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
উন্নত রাজশাহী গড়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, রাজশাহীতে চাকরির জন্য হাহাকার। এই অবস্থা পাল্টাতে চাই। সরকার ইতোমধ্যে তিনটি শিল্প অঞ্চল অনুমোদন দিয়েছে। এগুলো চালু হলে অনেক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
ওয়ার্ড সচিবদের আরো দায়িত্বশীল হয়ে কাজ করার আহ্বান জানিয়ে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, সিটি কর্পোরেশনের যেসব কর্মকর্তা-কর্মচারী ভালো কাজ করবেন তাদের পুরস্কৃত করা হবে। ছবিসহ নাম-পরিচয় বোর্ডে উপস্থাপনের প্রস্তাব এসেছে। সেটিও করা হবে।
রাজশাহী সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা বেগম মিলি, কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু, কাউন্সিলর আব্দুল মতিন, কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হক। মতবিনিময় সভায় পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী, সুপারভাইজার ও ওয়ার্ড সচিবগণ উপস্থিত ছিলেন। সভায় স্বাগত বক্তব্য দেন প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ