Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির আরো ১৮ নেতা বহিষ্কার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ৬:২৯ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতির অভিযোগে ফলাফল প্রত্যাখ্যান করেছে বিএনপি। বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে আর কোন নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে কেউ কোন নির্বাচনে অংশ নিলে তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের হুশিয়ারি দিয়েছেন সিনিয়র নেতারা। এরপরও উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় ইতোমধ্যে ১৩১ জনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। শনিবার (১৬ মার্চ) একই কারণে আরও ১৮ জনকে বহিষ্কারে কথা জানিয়েছে বিএনপি। দলের সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বহিষ্কার হওয়া নেতারা হলেন- চট্টগ্রামের হাটহাজারী বিএনপির সৈয়দ মোস্তফা আলম মাসুম, জিয়ানগর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ফায়জুল কবির তালুকদার, নাজিরপুর উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদক সেলিনা বেগম, নেছারাবাদ মহিলা দলের সভাপতি জাহানারা বেগম, পার্বতীপুর উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা সাহিদা খাতুন, ফুলবাড়ি উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা হাসনা বেগম, বিরামপুর উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন, বিরামপুর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাড. মঞ্জুর রশিদ রতন, বিরামপুর উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা উম্মে কুলসুম বানু, বিরামপুর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই, নবাবগঞ্জ উপজেলা মহিলা দলের সভাপতি লিপি বেগম, সাধারণ সম্পাদিকা শাবানা বেগম, কাহারোল উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক হবিবর রহমান হবি, দিনাজপুর জেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজা বেগম সোনা, খানসামা উপজেলা বিএনপি এটিএম সুজাউদ্দিন শাহ লুহিন, হাকিমপুর উপজেলা মহিলা দলের সভাপতি পারুল নাহার, জেলা মহিলা দলের সদস্য আক্তারা চৌধুরী, হাকিমপুর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ওয়াহেদুর রহমান রিপনকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ