Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুনঃনির্বাচন প্রশ্নে নিশ্চুপ ভিসি, অপরাধমূলক কাজে কঠোর ব্যবস্থা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ৩:০৫ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বলেছেন, দীর্ঘ ২৮ বছর পর যে বিশাল কর্মযজ্ঞ অনুষ্ঠিত হয়েছে সেখানে বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪ হাজার শিক্ষক, কর্মচারী অংশ নিয়েছে। এ বিশাল কর্মযজ্ঞের প্রতি অশ্রদ্ধা জানানোর ইখতিয়ার আমার নেই। বিশ্ববিদ্যালয়ের শান্তিমূলক পরিবেশ কেউ যদি নষ্ট করে বা অপরাধমূলক কার্য সংগঠন করে তবে তাদের উপর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বুধবার পুনঃনির্বাচনের দাবিতে পাঁচটি প্যানেল থেকে স্মারকলিপি জমা দেয়ার পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

পুনঃনির্বাচনের কোন সম্ভবনা আছে কিনা, বা নব নির্বাচিত ডাকসুর সদস্যদের প্রথম সভা কবে অনুষ্ঠিত হবে এসব প্রশ্নে নিশ্চুপ ছিলেন ভিসি। এর আগে পুনঃনির্বাচন সহ ৩ দফা দাবিতে উপাচার্যের কাছে স্মারকলিপি দেয় সংগঠনগুলো। তাদের দাবিগুলো হলো, বিতর্কিত নির্বাচন শনিবারের মধ্যে বাতিল ঘোষণা করা, নির্বাচনের সাথে জড়িত সকল শিক্ষককে পদত্যাগ, দলনিরপেক্ষ ও গ্রহণযোগ্য শিক্ষকদের দ্বারা নির্বাচন কমিশন গঠন করে পুনঃতফসিল ঘোষণা করা। নির্বাচনে অংশ নেয়া পাঁচটি প্যানেল দুপুরে এসব দাবিতে ভিসি বরাবর স্মারকলিপি জমা দেন। নবনির্বাচিত ভিপি শিক্ষার্থীদের দাবির সাথে একমত পোষণ করেন এবং নতুন নির্বাচন দিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ