Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেটে ছাত্রাবাস রক্ষায় মানববন্ধন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

সিলেটে ঐতিহাসিক স্থাপনা ভেঙে হাসপাতাল নির্মাণের উদ্যোগের প্রতিবাদে হেরিটেজ ও পরিবেশবাদী সংস্থাগুলো ২দিনের কর্মসূচি পালন করছে। কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন ও আবু সিনা ছাত্রাবাস পরিদর্শন করা হয়। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় কর্মসূচির প্রথম দিনে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন করা হয়েছে। মানববন্ধন শেষে আন্দোলনকারীরা আবু সিনা ছাত্রাবাস পরিদর্শন করে।
আজ হেরিটেজ নিয়ে কর্মরত সংগঠন সেভ দ্য হেরিটেজ এন্ড এনভায়রনমেন্ট এর উদ্যোগে বিকাল ৪টায় আবু সিনা ছাত্রাবাস প্রাঙ্গণে ‘প্রতিবাদী অবস্থান কর্মসূচি’ অনুষ্ঠিত হবে।
সিলেটের ঐতিহ্য রক্ষায় ঐক্যবদ্ধ নাগরিক সমাজ ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, কালের সাক্ষী ‘আবু সিনা ছাত্রাবাস’ ঐতিহাসিক ভবনটিকে সংস্কার করে সুরক্ষা করতে হবে। অনুপম স্থাপত্যশৈলীর ঐতিহাসিক সে ভবনটি ভেঙ্গে ফেলার আয়োজন চ‚ড়ান্ত। বাংলাদেশ পুরাকীর্তি আইন ১৯৬৮ অনুযায়ী এটি ভাঙ্গা সম্পূর্ণ বেআইনি। বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুর করিম কিমের পরিচালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সুজন সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আজিজ আহমদ সেলিম, সিলেট সাম্যবাদী দলের সেক্রেটারী কমরেড ধিরেন সিংহ, সিলেট মহানগর আওয়ামী লীগের তথ্য প্রযুক্তি সম্পাদক তপন মিত্র, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু, তথ্যচিত্র নির্মাতা নিরঞ্জন দে, আব্দুল হাই আল-হাদি, টিআইবির সহকারী ব্যবস্থাপক আশফাকুন নুর, স্থপতি শুভজিৎ চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ