Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় ৪ দিন ব্যাপী ৯ম নাট্য উৎসবের উদ্বোধন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ৬:৩৩ পিএম

‘আত্ম মাঝে বিশ্ব কায়া, জাগাও তাকে ভালোবেসে’ এই স্লোগানকে সামনে রেখে মহুয়া থিয়েটারের উদ্যোগে মঙ্গলবার থেকে নেত্রকোনায় শুরু হয়েছে ৪ দিন ব্যাপী ৯ম নাট্য উৎসব।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় স্থানীয় পাবলিক হলের সামনে থেকে বর্ণাঢ্য উৎসব র‌্যালি বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূনরায় পাবলিক হলে এসে শেষ হয়।
৯ম নাট্য উৎসব আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল কামাল বায়েজিদ। পরে নাট্য উৎসবে গুণিজন সন্মাননা প্রদান করা হয়। মহুয়া থিয়েটারের পক্ষ থেকে এবার লোক গবেষক মুক্তিযোদ্ধা গোলাম এরশাদুর রহমানকে গুণিজন সন্মাননায় ভূষিত করা হয়।
চার দিন ব্যাপী উৎসবে রয়েছে প্রথম দিনে অনিক কুমার সাহা’র পরিকল্পনা ও পরিবেশনায় মহুয়া থিয়েটারের ‘নাট্যগীত’, পরের দিন ঢাকা থিয়েটারওয়ালা রেপাটরির সাইফ সুমনের নির্দেশনায় ‘জবর আজব ভালোবাসা’, ৩য় দিনে নেত্রকোনার দি বিউটি অপেরার ভৈরব নাথ গঙ্গোপ্যাধ্যায়ের রচনায় ‘দেবী সুলতানা’ ও ৪র্থ দিনে ঢাকার বঙ্গলোকের পরিবেশনায় সাইক সিদ্দিকীর নির্দেশনায় ‘গুলজান বিবির পালা’ মঞ্চস্থ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাট্যোৎসব

২৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ