Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রশাসনকে কঠোরতার বার্তা আ.লীগের

উপজেলায় ভোট শুরু

ইয়াছিন রানা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

পাঁচ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট শুরু আজ। নির্বাচনের সার্বিক পরিবেশ ঠিক রেখে ভোটে বিশৃঙ্খলা, নৈরাজ্য, সহিংসতা রোধ করে সুন্দর সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শেষ করতে প্রশাসনকে কঠোর হবার বার্তা দেয়া হয়েছে সরকারের তরফ থেকে।
সূত্র জানায়, সরকার চায় না বিএনপি বিহীন উপজেলা পরিষদ নির্বাচন নিজেদের মধ্যে নেতিবাচক কোন ঘটনার কারণে বিতর্কিত হোক। সেজন্য প্রধানমন্ত্রী কার্যালয় থেকে মাঠ প্রশাসনে কঠোরতার বার্তা দেয়া হয়েছে।
এ বিষয়ে দলের হাই কমান্ড জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান সুষ্ঠু সুন্দরভাবে উপজেলায় ভোটগ্রহণ হোক। কোনো ধরণের বিশৃঙ্খলা, নৈরাজ্য, মারামারি যেন না হয়। সেজন্য স্থানীয় প্রশাসনকে শৃঙ্খলা রক্ষায় কঠোর হবার বার্তা দেয়া হয়েছে।
সূত্র জানায়, নির্বাচনে মাঠের বিরোধী দল বিএনপি অংশ না নেয়ায় আওয়ামী লীগের জন্য মাঠ ফাকা। ৮৭টি উপজেলার মধ্যে কয়েকটি উপজেলায় সকল পদে একক প্রার্থী থাকায় ৭৮টিতে নির্বাচন হচ্ছে। এই উপজেলাগুলোতে নৌকার প্রার্থীর বিরুদ্ধে ৩ থেকে ৫ জন বিদ্রোহী প্রার্থী রয়েছে একেকটি উপজেলায়।একাধিক বিদ্রোহী প্রার্থীর কারণে তৃণমূল সংগঠনে মারাত্মক আকারে কোন্দল দেখা দিয়েছে। ইতোমধ্যে অনেক উপজেলায় সংঘর্ষের ঘটনাও ঘটেছে। তাই ভোটের দিন সংঘর্ষের কারণে যাতে নির্বাচন বিতর্কিত না হয় তাই প্রশাসনকে কঠোর হবার বার্তা দেয়া হয়েছে সরকারের তরফ থেকে।
দলীয় সূত্রে জানা যায়, বিভিন্ন উপজেলায় বিদ্রোহী প্রার্থীদের উপরে স্থানীয় এমপি, মন্ত্রী, কেন্দ্রের অনেক নেতার আশির্বাদ রয়েছে। নেতারা চাচ্ছেন তাদের পছন্দের প্রার্থী যেন পাশ করতে পারে। সেই কারণে স্থানীয় প্রশাসনকে নির্বাচনী পরিবেশ ঠিক রাখতে যথেষ্ট বেগ পেতে হয়েছে। আজ অনেক উপজেলায় বড় ধরণের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে প্রশাসনকে কঠোর হতে নির্দেশ দেয়া হয়েছে। সরকার কোন ভাবেই চাচ্ছে না উপজেলা নির্বাচন নিয়ে বিতর্ক সৃষ্টি হোক।
এ বিষয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ইনকিলাবকে বলেন, সুন্দর ও সুষ্ঠুভাবে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্তা দিয়েছেন। আজ কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচন মনিটরিং করা হবে। কোথাও যেন কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে বিষয়ে লক্ষ্য রাখা হবে।



 

Show all comments
  • Salim Reza ১০ মার্চ, ২০১৯, ২:৪৪ এএম says : 0
    লাভ নেই। ডিজিটাল যুগ।
    Total Reply(0) Reply
  • Shariful Islam ১০ মার্চ, ২০১৯, ২:৪৫ এএম says : 0
    লীগ চায় মানুষ খুন করে হলেও ক্ষমতা।মিডনাইট নির্বাচনে তারা জয়ী।এখন উপজেলা নির্বাচন তারা সঠিক বাভে চান। এই যেন ভুতের মুখে রাম রাম।
    Total Reply(0) Reply
  • M Nahid Reza ১০ মার্চ, ২০১৯, ২:৪৫ এএম says : 0
    বিচার যাইহোক তাল গাছটা আমার ফায়দা হাসিল হয়ে গেছে এখন অভিনয় শুরু।
    Total Reply(0) Reply
  • Delwar Hosen ১০ মার্চ, ২০১৯, ২:৪৫ এএম says : 0
    এগুলো কাহিনী
    Total Reply(0) Reply
  • Delwar Hosen ১০ মার্চ, ২০১৯, ২:৪৫ এএম says : 0
    এগুলো কাহিনী
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ