Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্সবাজারের ঈদগাঁও থেকে ফের ৪ শ্রমিক অপহরণ ১২ ঘন্টা পর ২ জন উদ্ধার

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ৮:২৮ পিএম

কক্সবাজার সদরের ঈদগাঁও থেকে ফের দুই শ্রমিককে অপহরণের ১২ ঘন্টার পর পুলিশ অভিযান চালিয়ে উদ্ধার করেছে। 

তারা হল ঈদগাঁও ইউনিয়নের ভাদিতলা এলাকার ফয়েজুর রহমানের পুত্র মুজিবুর রহমান ও আবদু সালামের ছেলে আবদু শুক্কুর। ৯ মার্চ রাত আনুমানিক২ টার দিকে এ ঘটনাটি ঘটে ভাদিতলার পুর্বে একটি পাহাড়ে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, উদ্ধার হওয়া শ্রমিকদ্বয় ঘটনাস্থলের পাশে পাহাড়ের ধান চাষাবাদ করছিল। বণ্যহাতীর উপদ্রব বেড়ে যাওয়ায় তা পাহারা দেওয়ার জন্য টং ঘরে অবস্থান নেয়। এ সময় অপহরনকারী চক্রের ১০/১২ জন সদস্য তাদেরকে অস্ত্রের মুখে তুলে নিয়ে পাহাড়ে দিকে ঢুকে পড়ে।
খবর পেয়ে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আসাদুজ্জামানের নির্দেশে এএসআই লিটনুর রহমান জয়, এসএসআই জামাল উদ্দীন সঙ্গীয় একদল ফোর্স দ্রুত পাহাড়ে ঢুকে পড়ে। পুলিশের উপস্থিতি টের পেয়ে গহীন জঙ্গলে তাদের রেখে পালিয়ে যায় অপহরনচক্রের সদস্যরা। ১২ ঘন্টা পর পুলিশ অপহৃতদের উদ্ধার করে তদন্ত কেন্দ্রের হেফাজতে নিয়ে আসে।

উল্লেখ্য, জুমাবার রাতে একই ইউনিয়নের ভোমরিয়া ঘোনা সাততারা নামক স্থান থেকে অপর দুই শ্রমিক আবু তালেব ও আবু শামা অপহৃত হয়। এখনো তাদের সন্ধান পাননি পরিবার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বেশ কিছুদিন বন্ধ থাকার পর আবারও অপহরনকারী চক্রের সদস্যরা একের পর এক নিরীহ মানুষ অপহরণ করে নিয়ে যাওয়ার ঘটনায় স্থানীয়দের মধ্যে আবারো আতঙ্ক বিরাজ করছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ