Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সকল শিক্ষার্থীর লেখা একই রকম

পার্বতীপুর (দিনাজপুর) থেকে এম এ জলিল সরকার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

পার্বতীপুরে নিজ উদ্যোগে গড়ে উঠা একটি স্কুলের নাম চেতনা বিকাশ মডেল স্কুল। উপজেলার হাবড়া ইউনিয়নের ঘনেশ্যামপুর ফুলেঘাট বাজার এলাকায় ছোট যমুনা নদীর তীর ঘেষে অবস্থিত এ বিদ্যালয়টি। ১০জন অভিজ্ঞ শিক্ষক দ্বারা ২ শিফটে বিদ্যালয়ের ২২০জন শিক্ষার্থীর পাঠদান কার্যক্রম সাফল্যের সাথে চালিয়ে আসছে প্রতিষ্ঠানটি। বিদ্যালয়ের অভ্যন্তরীণ বিভিন্ন পরীক্ষার পাশাপাশি বিভিন্ন পাবলিক পরীক্ষায় অংশগ্রহণ করে ইতোমধ্যে সাফল্যের সাথে ভালো ফল অর্জন করে পরিচিতি লাভ করেছে বিদ্যালয়টি।

এ উপজেলার পূর্বের সকল রেকর্ড ভেঙে ২০১৮ এ বিদ্যালয়টির ১৮ জন শিক্ষার্র্র্থী পিইসি পরীক্ষায় অংশগ্রহণ পাশাপাশি শতভাগ এ প্লাস পায়। যা নবনির্মিত এ প্রতিষ্ঠানটিকে দ্রুত প্রচার ও পরিচয় ঘটাতে আরও একধাপ এগিয়ে নিয়েছে। শুধু তাই নয়, নবাগত যে কোন ব্যক্তিকেই অবাক বনে যাওয়ার মতোমতো বেশ কিছু উদ্ভাবন রয়েছে বিদ্যালয়টিতে। এর মধ্যে অন্যতম প্রত্যেক শিক্ষার্থীর সঞ্চয় ব্যাংক, শিক্ষক-শিক্ষার্থী সকলের অভিন্ন হাতের লেখা, শিক্ষার্থীদের নিয়ম শৃঙ্খলাও এর বাইরে নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থী

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ