Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাজীগঞ্জে ১ কোটি ২০ লাখ টাকার কারেন্ট জাল ও পলিথিন জব্দ

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ৪:৪৯ পিএম

চাঁদপুরের হাজীগঞ্জে বিপুল পরিমান নিষিদ্ধ কারেন্ট জাল ও পলিথিন জব্দ করা হয়েছে। এ ঘটনায় দু’জনকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরীর নেতৃত্বে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সামিউল ইসলাম ও উজ্জ্বল হাসান ও কোস্টগার্ড অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে হাজীগঞ্জ বাজারের কাপড়িয়া পট্টিতে নিষিদ্ধ কারেন্ট জালের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রদীপ স্টোরের গোডাউন থেকে প্রায় ৬ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ১ কোটি ২০ লাখ টাকা। পরে পৌর হকার্স মার্কেটে বিকাশের গোডাউন থেকে প্রায় ৩শ’ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ৪৫ হাজার টাকা।

এ সময় প্রদীপ স্টোর থেকে শিমুল দেবনাথ ও বিকাশের পলিথিন দোকান থেকে হাবিবসহ দু’জনকে আটক করা হয়। ভ্রাম্যমান আদালতে তারা দোষ স্বীকার করায়, আদালত শিমুল দেবনাথকে ১০ হাজার ও হাবিবকে ২৫ হাজার টাকা নগদ জরিমানা করে। জব্দকৃত নিষিদ্ধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস এবং নিষিদ্ধ পলিথিন পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর হয়।

জেলা কোস্টগার্ডের স্টেশন অফিসার আব্দুল মালেক জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলার হাজীগঞ্জ বাজার থেকে ৬ লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৩শ’ কেজি পলিথিন জব্দ এবং এ ঘটনায় ২ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারেন্ট জাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ