Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিএনপি নেতা গিয়াস কাদের আরও একটি মামলায় গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে আরও একটি নাশকতা ও বিষ্ফোরক মামলায় গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। শুনানি শেষে গতকাল সোমবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুস্মিতা আহমদের আদালত এ আদেশ দেন। চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক বিজন কুমার বড়ুয়া জানান, পুলিশের আবেদনের প্রেক্ষিতে গত বছরের ২ আগস্ট রাউজান থানায় দায়েরকৃত নাশকতা ও বিষ্ফোরক মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট এনামুল হক বলেন, আমরা পুলিশের এ আবেদনের বিরোধিতা করেছি। আদালতকে জানিয়েছি, উচ্চ আদালত থেকে ১৩টি মামলায় জামিন পেয়ে তিনি কারাগার থেকে বের হওয়ার পথে পুলিশ তাকে ফের গ্রেফতার করে।

আইনজীবীরা জানান, গত বছরের ২২ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে মামলায় গিয়াস কাদের চৌধুরী আদালতে আত্মসমর্পণ করেন। কথিত ওই হুমকির ঘটনায় তার বিরুদ্ধে পাঁচটি মামলা হয়। কারাগারে যাওয়ার পর বিভিন্ন সময়ে তাকে আরও আটটি মামলায় গ্রেফতার দেখানো হয়। ওই ১৩টি মামলায় জামিন পাওয়ার পর রোববার তিনি কারাগার থেকে মুক্তি পান। তবে কারাফটকে ফের তাকে গ্রেফতার করে পুলিশ। তার আইনজীবী এনামুল হক বলেন, তাকে আর নতুন করে মামলায় আসামি করা কিংবা গ্রেফতার না করার বিষয়ে উচ্চ আদালতের নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছে না



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গিয়াস কাদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ