Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কজুড়ে গর্ত : যাত্রীদের চরম ভোগান্তি

পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায়

তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

হোমনা-গৌরীপুর-ঢাকা সড়কের কুমিল্লার তিতাস উপজেলার বাতাকান্দি অংশে মরহুম খেলু বেপারীর বাড়ির সামন হতে বাতাকান্দি বাসস্ট্যান্ড হয়ে উত্তর আকালিয়ার মরহুম বাঙালির বাড়ী পর্যন্ত প্রায় ১ কিলোমিটার সড়কে ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। পানি নিষ্কাশনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় সৃষ্ট এসব গর্তে পরে ক্ষতিগ্রস্ত হচ্ছে যানবাহন এবং প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। এ পথে ধীরগতিতে চলতে গিয়ে সৃষ্ট হচ্ছে যানযটের। আর এ কারনে ভোগান্তি শিকার হচ্ছেন এ সড়কে চলাচলকারী বাঞ্চারামপুরসহ ৫ উপজেলার যাত্রীরা। স্থানীয়রা জানান, এ সড়ক দিয়ে পাশের জেলার বাঞ্ছারামপুর উপজেলাসহ কুমিল্লা জেলার মুরাদনগর, হোমনা, মেঘনা ও তিতাস উপজেলার মানুষ নিয়মিত চলাচল করেন। ঢাকা-কুমিল্লা যাত্রী ও মালামাল পরিবহনে এ সড়কে প্রতিদিন অসংখ্য যাত্রীবাহী বাস, ট্রাক, প্রাইভেটকার, কাভার্ড ও পিকআপভ্যান, সিএনজি চালিত অটোরিকশা ও রিকশা চলাচল করে। এ সড়কের পাশে বাতাকান্দি বাজার, জনতা ব্যাংক শাখা, অগ্রনী ব্যাংক শাখা, ইউনিয়ন কারিগরি উচ্চ বিদ্যালয়, বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, কেশবপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও গাজীপুর খান মডেল বহুমুখি হাই স্কুল এন্ড কলেজ, উপজেলা স্বস্থ্য কমপ্লেক্স, থানা ও উপজেলা পরিষদসহ প্রায় ২০/২৫টি প্রতিষ্ঠান রয়েছে।

এপথ দিয়ে প্রতিদিন এসকল প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা চলাচল করেন। কিন্তু বাতাকান্দি অংশে টেগুরাপাড়ার মরহুম খেলু বেপারীর বাড়ির সামনে হতে উত্তর আকালিয়ার মরহুম বাঙালির বাড়ি পর্যন্ত এক কিলোমিটার সড়কে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকার ফলে সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এবং সড়কের পিচ ওঠে গিয়ে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। হোমনা-ঢাকা সড়কে চলাচলকারী ট্রাক ড্রাইভার আলম দৈনিক ইনকিলাবকে বলেন তিতাস উপজেলার বাতাকান্দি অংশে প্রায় এক কিলোমিটার সড়ক খুবই খারাপ অবস্থা। এখানে মাঝে মাঝে ট্রাক, বাস আটকে যায়।

সরেজমিনে দেখা যায় সৃষ্টি গর্ত অতিক্রমের সময় কাঠবাহী একটি নছিমন খাদে পরে যায় এবং গর্ত ক্রাস করতে গিয়ে ঢাকা-হোমনা সুপার বাসের সাথে সিএনজি চালিত অটোরিকশা মুখমুখি সংঘর্ষে সম্প্রতি অটোচালক নিহত এবং ৪ যাত্রী আহত হয়েছে।
এ বিষয়ে বাতাকান্দি বাজার কমিটির সভাপতি মো. নাছির উদ্দিন ইনকিলাবকে বলেন এই সড়কটি সড়ক ও জনপথের অধিনে হওয়ায় বাজার কমিটির মেরামত করা সম্ভব হচ্ছে না। এবং উক্ত সড়কটি দ্রুত মেরামত করা অতি জরুরি বলে মনে করেন তিনি।

সড়ক ও জনপথ (সওজ) বিভাগ কুমিল্লার গৌরীপুর আঞ্চলিক অফিসের মো. রমিজ উদ্দিন (এসএই) বলেন গৌরীপুর-হোমনা সড়কের বাতাকান্দি বাজার অংশে যে খানাখন্দ হয়েছে সেই মেরামত করার জন্য ইতিমধ্যে সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। দুই এক দিনের মধ্যে বড় বড় গর্তগুলি প্রথমে সলিং করে পরে এইচবিবি করে রিপিয়ারিং করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ