Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দু’মাসে ৩৮ ছিনতাইকারী গ্রেফতার সিলেটে, জনমনে স্বস্তি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ৭:০২ পিএম

সিলেটে ছিনতাইকারীদের দৌরাত্ম ঠেকাতে পুলিশ অভিযানে গত দুমাসে ৩৮ ছিনতাইকারী গ্রেফতার হওয়ায় জনমনে স্বস্তি দেখা দিয়েছে। উপযুপুরি ছিনতাই ঘটনায় আতংক ছড়িয়ে পড়েছিল সাধারণ মানুষের মধ্যে। নিরাপত্তাহীনতা সংকটে পড়ে দিশেহারা হয়ে উঠেছিলেন সর্বস্তরের মানুষ। সম্প্রতি পুলিশের জোরালো অভিযানে ছিনতাইকারী আটক হওয়াতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি মানুষের আস্থা বাড়ছে।

বছরের শুরুতেই গত ২ জানুয়ারি সকাল ১০টার দিকে নগরীর হাউজিং এস্টেট এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতের শিকার হন সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিসিবির পরিচালক শফিউল আলম নাদেলের মেয়ে মাইশা চৌধুরী। গত ২০ জানুয়ারি সকালে বাসা থেকে ব্যাংকে আসার পথে তালতলা এলাকায় ছিনতাইয়ের শিকার হন বাংলাদেশ ব্যাংকের সিলেট শাখার যুগ্ম পরিচালক লিলি রানী দেবী। সিলেটের টিলাগড় ইকোপার্ক এলাকায় ছিনাতাইয়ের শিকার হন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী। গত ২০ ফেব্রুয়ারি ছিনতাইকারীর কবলে পড়েন রাজিয়া সুলতানা লাভলী লস্কর নামের এক সংগীত শিল্পী। তাছাড়া ছিনতাইকারীর হাতে নির্মম ভাবে খুন হন সিলেটের শিবগঞ্জ এলাকার খরাদিপাড়ার সৈয়দ মিসবাউল। ২৬ ফেব্রুয়ারি টিলাগড় শাপলাবাগে ছিনতাইয়ের শিকার হন আরেক মহিলা।

সিলেট মেট্রোপলিটন পুলিশ সুত্রে জানা গেছে, গত দুই মাসে তারা সিলেটের বেশ কয়েকজন শীর্ষ ছিনতাইকারীসহ অভিযোগের ভিত্তিতে কয়েকজন ছিনতাইকারীকে ও ছিনতাইচক্রের কয়েকজন সদস্যকে তাৎক্ষণিকভাবে গ্রেফতার করেছে। সিলেট মহানগরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কঠোর ব্যবস্থা নিয়েছে পুলিশ। বিশেষ করে ছিনতাই ও মাদক রোধে পুলিশি টহল জোরদার করা হয়েছে বলে। এ বছরের শুরু থেকেই মাদক এবং ছিনতাইকারীদের ধরতে বেশ কয়েকটি অভিযান পরিচালনা করা হয়েছে। গত দুই মাসে পুলিশের খাঁচায় আটক হয়েছে সিলেট নগরীর বেশ কয়েকজন শীর্ষ ছিনতাইকারীসহ ৩৮ জন। গত জানুয়ারি এবং ফেব্রুয়ারি এই দুই মাসে সিলেট মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানায় অন্তত ১৩টি মামলা হয়েছে। আর পুলিশ অভিযান চালিয়ে শুধু দুই মাসেই আটক করেছে ৩৮ জন ছিনতাইকারীকে। ছিনতাইকারীদের মধ্যে পুলিশের তালিকাভূক্ত শীর্ষ কয়েকজন ছিনতাইকারীও রয়েছে বলে জানা গেছে। পুলিশ সুত্রে আরো জানা গেছে, ছিনতাইরোধে সিলেট নগরীর ২৭টি ওয়ার্ডের প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরদের নেতৃত্বে আইনশৃঙ্খলা সমাবেশ করছে পুলিশ। ছিনতাইকারী পাকড়াও করতে গোয়েন্দা পুলিশের পাশাপাশি ছদ্মবেশে পুলিশ সদস্যরা কাজ করছেন।

মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা জানান, ছিনতাই প্রতিরোধে মেট্রোপলিটন পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। কোন অবস্থাতেই ছিনতাইকারীদের ছাড় দেওয়া হবে না বলে হুশিয়ারি প্রদান করেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ