Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুমিল্লায় বেপরোয়া গতির কাছে হার মানল ৩ প্রাণ

গত ২৪ ঘণ্টায় নিহত ১২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

বেপরোয়া গতি কাছে হার মানলো তিনটি তাজা প্রাণ। গতকাল চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে চলাচলরত তিনজন পথচারীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলাধীন কুটুম্বপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে সড়ক দুর্ঘটনায় আরো ৯জন নিহত হয়েছে। নিহতের মধ্যে নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ায় ২ জন করে এবং চট্টগ্রাম, গোপালগঞ্জ, মীরসরাই, রাজবাড়ী, গাইবান্ধায় একজন করে। আহত হয়েছেন ১০ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন:
চান্দিনা (কুমিল্লা) : কুমিল্লার চান্দিনায় কাভার্ডভ্যান চাপায় তিন পথচারী নিহত হয়েছেন। নিহতরা হলেন- চান্দিনা উপজেলা কুটুম্বপুর গ্রামের উত্তরপাড়া এলাকার মৃত কাজী আব্দুর মান্নানের ছেলে কাজী রফিকুল ইসলাম (৬০), মৃত জিল্লুর রহমানের ছেলে মহরম আলী (৭৫) ও মৃত হায়দার আলীর ছেলে আব্দুল মতিন (৬৫)। আটক কাভার্ডভ্যান চালক চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার চরকাগরিয়া গ্রামের আলী আকবরের ছেলে দুদু মিয়া (৫১)। হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইন-চার্জ (পরিদর্শক) মো. মনিরুল ইসলাম জানান, এ ঘটনায় বেপরোয়া গতিতে গাড়ি চালানোর অপরাধ ও পথচারী হত্যার ধারায় হাইওয়ের ইলিয়টগঞ্জ ফাঁড়ি পুলিশ বাদী হয়ে চান্দিনা থানায় মামলা দায়ের করেন। কাভার্ডভ্যান জব্দ ও চালককে আটক করেছে হাইওয়ে পুলিশ।
চট্টগ্রাম : নগরীর চান্দগাঁও থানাধীন ওসমানিয়া প্লাস ফ্যাক্টরির সামনে মঙ্গলবার রাতে বাসের ধাক্কায় মো. হানিফ শেখ (৫০) নামের এক পথচারী নিহত হয়েছেন। তার বাড়ি বাগেরহাটের মোল্লারহাটের কদমতলী গ্রামে। পুলিশ জানায়, ১০ নম্বর রুটের শহর এলাকার একটি বাস ধাক্কা দিলে গুরুতর আহত হন তিনি। এরপর চমেক হাসপাতালের জরুরি বিভাগে আনলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
নারায়ণগঞ্জ : ফতুল্লায় বাসের সঙ্গে ব্যাটারিচালিত ইজিবাইকের সংঘর্ষে দুইজন প্রাণ হারিয়েছেন। এতে আহত হয়েছেন আরও পাঁচজন। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের পাগলা নৌবাহিনী ক্যাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে।
ব্রাহ্মণবাড়িয়া : গতকাল বুধবার ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র ও এক যুবক নিহত হয়েছে। জানা যায়, দুপুর পৌনে ১টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ও নন্দনপুর এলাকার মাঝামাঝি যাত্রীবাহি বাসচাপায় ওবায়দুল (৯) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। নিহত ওবায়দুল উপজেলার উত্তর সুহিলপুর এলাকার ইয়াছিন মিয়ার ছেলে। সে স্থানীয় একটি বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ত। এ ঘটনায় প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। অন্যদিকে আখাউড়ায় ট্রাক ও অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে ইমরান (২৩) নামের এক যুবক নিহত হয়েছে। উপজেলার উত্তর ইউনিয়নের আমোদাবাদ গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইমরার ব্রাহ্মণবাড়িয়ারবিজয়নগর উপজেলার তেতুয়াজুড়ি গ্রামের বকুল মিয়ার ছেলে।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে গাড়ি চাপায় অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি (৪৫) নিহত হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১২ টার দিকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ব্যক্তি মারা যান। গোপালগঞ্জ সদর থানার এসআই আয়ূব আলী জানান, বুধবার রাতে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার চরপাথালিয়ায় অজ্ঞাত একটি গাড়ি ওই ব্যক্তিকে চাপা দিলে তিনি মারাত্মক আহত হন। খবর পেয়ে তাকে উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তিনি মারা যান ।
মীরসরাই (চট্টগ্রাম) : ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই উপজেলার বড়তাকিয়া মাজার গেইট এলাকায় গতকাল ঢাকা গামী তেলের ট্যাংকের ধাক্কায় শেখ নুর হোসেন (৮) নামে ৩য় শ্রেণীর এক মাদরাসা ছাত্র ঘটনাস্থলে নিহত হয়েছে। নিহত শেখ নুর হোসেন উপজেলার মায়ানী ইউনিয়ন সৈদালী গ্রামের শেখ সাধী মেস্ত্রীবাড়ির দেলোয়ার হোসেনের একমাত্র পুত্র।
রাজবাড়ী : বালিয়াকান্দি উপজেলার জামালপুরে সড়ক দুর্ঘটনায় গতকাল নিরোদ কুমার দে (৬৫) নামে এক বৃদ্ধ প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে চারজন এসএসসি পরীক্ষার্থী। উপজেলার জামালপুর ইউনিয়নের রহমতপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
গাইবান্ধা : পলাশবাড়ী উপজেলা সদরের মহেশপুর-বাঁশকাটা এলাকায় গতকাল ট্রাকের ধাক্কায় রাজা মিয়া (৬৫) নামে ব্যাটারিচালিত ইজিবাইকের এক যাত্রী প্রাণ হারিয়েছেন। এ সময় আহত হয়েছেন শিশুসহ আরও চারজন। রংপুর-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ