Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা সংকটের রাজনৈতিক সমাধান প্রয়োজন: ইউনিসেফ নির্বাহী পরিচালক

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৩৯ পিএম | আপডেট : ৯:১৪ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০১৯

রোহিঙ্গা সংকটের রাজনৈতিক সমাধান হওয়া প্রয়োজন বলে জানিয়েছে ইউনিসেফ।
গতকাল বুধবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংস্থাটি এ অভিমত প্রকাশ করে। জাতিসংঘের মহাসচিবের মানবিক দূত আহমেদ আল মেরাইখির সঙ্গে কক্সবাজারে গত ২৫-২৬ ফেব্রুয়ারি দুই দিনের মিশন শেষে ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েটা ফোর এ সংবাদ সম্মেলনে অংশ নেন।
জাতিসংঘের মহাসচিবের মানবিক দূত আহমেদ আল মেরাইখি বলেন, রোহিঙ্গাদের জন্য আরো সহায়তা প্রয়োজন। বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা ও তাদের আশ্রয় দেওয়া স্থানীয় জনগোষ্ঠীকে জরুরি সহায়তা দিতে ১৫ কোটি ২০ লাখ ডলার সহায়তা চেয়েছে ইউনিসেফ বাংলাদেশ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদনের ২৯ শতাংশ পেয়েছে সংস্থাটি।
ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েটা বলেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শিশুদের সহায়তায় এগিয়ে আসতে বৈশ্বিক সমাজ হিসেবে আমাদেরও বাধ্যবাধকতা রয়েছে। যেসব শিশু ও তরুণ জনগোষ্ঠী বিশ্ব ‘রাষ্ট্রহীন’ বলে আখ্যায়িত করেছে তাদের নিজেদের সুন্দর জীবন গঠনে শিক্ষা ও দক্ষতা অর্জন প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউনিসেফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ