Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রশ্নবিদ্ধ নির্বাচন গণতন্ত্রের অন্তরায়

ময়মনসিংহে ইসি মাহবুব তালুকদার

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

প্রশ্নবিদ্ধ নির্বাচন গণতন্ত্রের অন্তরায় বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি বলেন, উপজেলা পরিষদগুলো স্বাধীনভাবে কাজ করতে না পারলে প্রত্যাশিত ফল জনগণ পাবে না। তাই সুষ্ঠু নির্বাচন আয়োজনে বদ্ধ পরিকর নির্বাচন কমিশন
গতকাল (সোমবার) বিকেলে ময়মনসিংহ জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, প্রতিটি নির্বাচনের আগে আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আলোচনা করি। আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনের সবচেয়ে বড় সহায়ক শক্তি। ভোটাররা নিরাপদে ভোটকেন্দ্রে গিয়ে নির্বিঘ্নে যে বাড়ি ফিরতে পারেন এই নিশ্চয়তাটুকু আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি চাওয়া।
মাহবুব তালুকদার আরো বলেন, বসন্তের নাতিশীতোষ্ণ আবহাওয়ার মত আসন্ন উপজেলা নির্বাচনের উত্তাপ ও উষ্ণতা অনুভূত হচ্ছে না। তবে শিগগিরই এ দৃশ্যপট পাল্টে যাবে এবং সেই উষ্ণতা দেখা দিবে বলে আশা প্রকাশ করেন তিনি।
এ সময় ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসানের সভাপতিত্বে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দা শারমিন সুলতানার সঞ্চালনায় উপস্থিত ছিলেন ময়মনসিংহ পুলিশ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, বিজিবির সেক্টর কমান্ডার মো. আনিছুর রহমান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান, কর্নেল রাব্বী আহসানসহ ছয় জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, নির্বাচন অফিসার ও উপজেলার নির্বাহী কর্মকর্তাবৃন্দ।
পরে সাংবাদিকদের অনুপস্থিতিতে উপস্থিত কর্মকর্তাদের সাথে প্রায় ঘন্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠক করেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ