Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন : মোবাইল কোর্ট পরিচালনায় ৫০ ম্যাজিস্ট্রেট নিয়োগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৩৪ পিএম

আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়রের শূন্য পদে উপ-নির্বাচন এবং দুই সিটির সম্প্রসারিত অংশের নবগঠিত ওয়ার্ডগুলোতে সাধারণ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধের জন্য ভ্রাম্যমাণ আদালত (মোবাইল কোর্ট) পরিচালনায় ৫০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার।
আজ রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রশাসন ক্যাডারের উপসচিব ও সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার এই কর্মকর্তাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এসব ম্যাজিস্ট্রেট আগামী ২৬ ফেব্রয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত নির্বাচনী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। এজন্য তাদের নিয়োগ দিয়ে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিয়োগপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা আগামী ২৫ ফেব্রুয়ারি ঢাকা জেলা ম্যাজিস্ট্রেটের কাছে যোগদান করবেন। জেলা ম্যাজিস্ট্রেট প্রয়োজনীয়তার নিরিখে তার অধিক্ষেত্রে যোগদান করা নির্বাহী ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব বণ্টন করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ