Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

বিরলে রুবেল হত্যার ১দিনের মাথায় জড়িত ২ যুবক গ্রেফতার

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:১৭ পিএম

দিনাজপুরের বিরলে যুবক রুবেল হত্যার ১ দিনের মাথায় ঘটনায় জড়িত ২ যুবককে গ্রেফতার করা হয়েছে। আটককৃতরা জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে শিকাররোক্তি মূলক জবানবন্দি দিয়েছে। ময়না তদন্তের কাজ শেষে যুবক রুবেলের লাশ রবিবার দুপুরে তার পিতা আনোয়ারের নিকট হস্তান্তর করা হয়েছে এবং আসামীদের ১৬৪ ধারায় জবানবন্দি নেয়ার জন্য আদালতে প্রেরণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে বিরল থানার অফিসার ইনচার্জ এটিএম গোলাম রসুল জানান, ঘটনার সাথে জড়িত বেতুড়া গ্রামের হাচান আলীর পুত্র কারিমুল ইসলাম (২৬) এবং একই গ্রামের পুকুর পাড় এলাকার সইরদ্দির নাতি ওবাইদুর রহমান বাবু (২০)। বাবু গাইবান্দা জেলার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর গ্রামের সাখাওয়াত হোসেনের পুত্র। বাবু দীর্ঘদিন ধরে দাদা সহিরদ্দির বাড়ীতে বসবাস করত। আমরা রুবেল হত্যার ক্লু বের করে দ্রুত জড়িতদের গ্রেফতার করতে সক্ষম হয়েছি।
এদিকে পুলিশের কাছে আসামীদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি থেকে জানা গেছে, বেতুড়া পুকুরপাড়া গ্রামের আনোয়ার আলীর পুত্র হত্যার শিকার রুবেল (২২) আসামী কারিমুল ও বাবুকে ভারতের দিল্লিতে কাজ করার জন্য নিয়ে যাবার কথা ছিল। কিন্তু রুবেল আজকাল করে সময় পার করতে থাকে। ফলে শুক্রবার সন্ধ্যায় পরিকল্পিত ভাবে আসামী কারিমুল ও বাবু দুজনে রুবেলকে কৌশলে বাড়ীর পাশে একটি সরিষা ক্ষেতে ডেকে নেয়। এরপর তারা তিন জনেই গাঁজার সিগারেট খায়। এসময় ভারতে যাবার বিষয় নিয়ে তিন জনের মধ্যে ঝগড়া বাধে। এক পর্যায় কারিমুল তার কাছে থাকা রশি বের করে রুবেলের গোলায় পেচিয়ে শ্বাসরোধ করে ও বাবু রুবেলের দুই হাত চেপে ধরে এবং পেটে পা দিয়ে চাপ দেয়। এক পর্যায় রুবেল মারা গেলে হত্যাকারী কারিমুল ও বাবু গভীর রাতে পাশ্ববর্তী আইনুলের বাড়ীর বাইরে থাকা পয়নিস্কাষণের সেফটি ট্যাংকের ঢাকনা খুলে রুবেলকে ঢুকিয়ে দিয়ে পালিয়ে যায়।
পরদিন শনিবার সকলে বাড়ীর মালিক আইনুল সেফটি ট্যাংকের ঢাকনা সরানো দেখে কাছে গিয়ে ভিতরে লাশ দেখতে পেয়ে চিৎকার দিলে আশ-পাশের লোকজন ও রুবেলের পরিবারের লোকজন ছুটে এসে লাশ সনাক্ত করে। পরে পুলিশ রুবেলের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য দিনাজপুর এম, আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে। বিরল থানার ইন্সপেক্টর (তদন্ত) মামলার আইও সুজয় কুমার জানান, আমরা জিজ্ঞাসাবাদের ভিত্তিতে হত্যার ক্লু বের করতে সক্ষম হই এবং শনিবার রাতেই রুবেল হত্যার সাথে জড়িত আসামী কারিমুল ও বাবুকে আমরা গ্রেফতার করি। আসামী দুজনেই শিকাররোক্তি জবানবন্দি দিয়েছে। এঘটনায় হত্যার শিকার রুবেলের মা মারুফা বেগম সংশ্লিষ্ট ধারায় বিরল থানায় একটি মামলা নং ২২ দায়ের করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ