Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আসাদ গেটে গ্যাস লাইনে বিস্ফোরণ, গাড়িতে আগুন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৩৪ এএম

 রাজধানীর আসাদ গেটের আড়ং মোড়ে গতকাল গ্যাস লাইনে বিস্ফোরণে দু’টি গাড়িতে আগুন লেগে তীব্র যানজট সৃষ্টি হয়েছে গাবতলী হয়ে সাভারের হেমায়েতপুর পর্যন্ত। গতকাল বেলা সাড়ে ৩টার দিকের ঘটনার জেরে গভীর রাত পর্যন্ত এ যানজটের ভোগান্তিতে পড়েন শত শত মানুষ। ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় আটকা পড়ে থাকে যানবাহন। অন্যদিকে বিস্ফোরণ ও অগ্নিকাÐের পর মোহাম্মদপুর, ধানমÐি ও মিরপুরের একাংশে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। বাস ও পিকআপ ভ্যানে আগুন ধরে গেলে হুড়োহুড়ি করে নামতে গিয়ে আহত হয়েছেন কয়েকজন। বিকেলের এই দুর্ঘটনার পর তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি মেরামত কাজ শুরু করলে বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। আশুলিয়ায় মেরামত এবং মেট্রো রেলের জন্য পাইপ প্রতিস্থাপনের কারণে এই দুটি এলাকার বাসিন্দারা গত কয়েক দিন ধরেই গ্যাস নিয়ে সঙ্কট পোহাচ্ছিল। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মিজানুর রহমান বলেন, সড়কের একটি ম্যানহোলের উপর আট নম্বর রুটের একটি বাস থামলে গ্যাস লাইনে বিস্ফোরণ ঘটে এবং আগুন লেগে যায়। এসময় পেছনে থাকা একটি পিকআপ ভ্যানেও আগুন ধরে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার পরপরই ট্রাফিক পুলিশ সড়কের দুই দিক থেকে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এতে ওই এলাকায় তীব্র যানজট দেখা দেয়। গতকাল সন্ধ্যার পর থেকে যানজট ভয়াবহ আকার ধারণ করে। রাত বাড়ার সাথে সাথে যানজটও তীব্র থেকে তীব্র হতে থাকে। এ সময় আসাদ গেট থেকে গাবতলী হয়ে সাভারের হেমায়েতপুর পর্যন্ত গাড়ির দীর্ঘ লাইন চোখে পড়ে। রোগীবাহী অ্যাম্বুলেন্সের চাকাও পুরোপুরি থেমে যায়। বিপাকে পড়েন শত শত মানুষ। যানবাহন ছেড়ে হেঁটে গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেন অনেকে। গতরাত ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই যানজটের কবলে আটকা পড়ে ছিল শত শত যানবাহন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ