Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাস-থ্রি হুইলার মুখোমুখি সংঘর্ষে নিহত ৫

২৪ ঘণ্টায় শিক্ষার্থীসহ ঝরল আরো ৬ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

লালমনিরহাট সদর উপজেলায় নৈশ্যকোচ ও থ্রী হুইলারের মুখোমুখি সংঘর্ষে থ্রী হুইলারের ৫ জন যাত্রী নিহত হয়েছেন। এতে আরো ৫ জন গুরুতর আহত হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীসহ আরো ৬ নিহত হয়েছে। আহত হয়েছে ৮ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
লালমনিরহাট : লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় নিহতরা হলেন, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বোর্ডেরহাট তালতলা এলাকার মুক্তিযোদ্ধা জমশের আলী বেপারীর ছেলে মাহাবুবার রহমান (২৭), একই উপজেলার মন্দিসের খামাড় এলাকার আছমত আলীর ছেলে আশিক বাবু (১১), ভুরুঙ্গামারী উপজেলার নলেয়া এলাকার মৃত নায়েম আলী মন্ডলের ছেলে আক্কেল আলী (৪৫), কুড়িগ্রাম সদর উপজেলার শীবরাম কুমারপাড়া এলাকার মৃত মোকসেদ আলীর স্ত্রীর শাবানা বেগম (৪০) ও একই এলাকার ছতরপুর বান্দেরপাড়ার নজরুল ইসলামের মেয়ে শারমিন খাতুন (১২)।
জানা গেছে, মঙ্গলবার রাত ১০টার দিকে কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী হিমেল পরিবহন ঢাকা মেট্রোÑ(খ)১৪৩৫৭৮ নামে একটি নৈশ্য কোচের সাথে বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী একটি থ্রী হুইলারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে থ্রী হুইলারটি দুমড়ে মুচড়ে যায় এবং বাসটি পাশের খাদে পড়ে যায়। এ ঘটনায় ঘটনাস্থলেই থ্রী হুইলারের ৩জন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। আহত হয়েছেন ৭ জন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কুড়িগ্রাম ও লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করেন। কুড়িগ্রাম হাসপাতালে নেয়ার পথে আরো এক শিশুর মৃত্যু হয়। লালমনিরহাট সদর হাসপাতালে গুরতর আহত আক্কেল আলীকে (৪৫) রংপুর ম্যাডিকেলে নেয়ার পথে মারা যায়।
সাভার : সাভারের আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের গতকাল পৃথক স্থানে বাস ও ট্রাক চাপায় এক মোটরসাইকেল আরোহী কলেজ ছাত্র ও বাইসাইকেল আরোহী পোশাক শ্রমিক নিহত হয়েছে। তবে পুলিশ বাস কিংবা ট্রাক কোনটিই আটক করতে পারেনি। নিহতরা হচ্ছে- ক্যান্টনমেন্ট মর্নিং গেøারি স্কুল এন্ড কলেজের বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের মেধাবী শিক্ষার্থী ওয়ালি আল তাহসিন (১৮) ও নড়াইল জেলার কালিয়া থানার মহিসাঘোষ গ্রামের মৃত মো. সালাম হোসেনের পুত্র সমির মোল্লা (২৭) ।
আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ রিজাউল হক দিপু জানান, সাভার ক্যান্টনমেন্ট বোর্ড স্কুলের সামনে একটি ট্রাক তাকে পিষ্ট করে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি পর দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। অপরদিকে সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের ডিইপিজেডের সামনে দ‚রপাল্লার একটি যাত্রীবাহী বাস বাইসাইকেল আরোহী পোশাক শ্রমিক সমির মোল্লাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
বরগুনা : বরগুনার পাথরঘাটা উপজেলায় গতকাল সড়ক দুর্ঘটনায় মো. সাব্বির (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরো একজন। নিহত সাব্বির পাথরঘাটা উপজেলার কাঁঠালতলী ইউনিয়নের মোল্লাবাড়ী এলাকার চুন্নু মোল্লার ছেলে। স্থানীয়রা জানান, সকালে মোটরসাইকেলে করে প্রাইভেট পড়তে যাওয়ার সময় কাঁঠালতলী-চরদুয়ানি সড়কে বিপরীত দিক থেকে আসা একটি টমটম তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সাব্বির মারা যায়।
নাটোর : নাটোরের বড়াইগ্রামে গতকাল মোটরসাইকেলের সাথে স্কুলভ্যানের মুখোমুখি সংঘর্ষে আব্দুল বারী নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় মোটরসাইকেলের চালক স্কুল শিক্ষক আবু জাফর গুরুতর আহত হয়েছেন। নিহত আব্দুল বারী উপজেলার আগ্রান গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে।
ঝিনাইদহ : ঝিনাইদহের বিষয়খালী এলাকায় গতকাল সড়ক দুর্ঘটনায় লিয়াকত আলী (৫০) নামের এক পথচারী নিহত হয়েছে। এ ঘটনায় ট্রাকের চালক ও ট্রাকটিকে আটক করেছে পুলিশ।
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে নৈশকোচের ধাক্কায় ইদ্রিস আলী নামে এক বৃদ্ধ নিহত হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় রাণীশংকৈল-বালিয়াডাঙ্গী সড়কের বোয়ালধারে এ দুর্ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ