Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেই শাহ আলম হলেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৩০ পিএম

দুই বছর আগে 'অবৈধভাবে' চেয়ার দখলের পর অবশেষে ব্রাহ্মণবাড়িয়া জেলার সিভিল সার্জন হিসেবে যোগ দিচ্ছেন 'আলোচিত' ডা. মো. শাহ আলম। গত মঙ্গলবার তাঁকে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন হিসেবে পদায়ন করে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ব্রাহ্মণবাড়িয়ার প্রভাবশালী এক জনপ্রতিনিধির সুপারিশ নিয়েই শাহ আলম সিভিল সার্জন হয়েছেন বলেও লোকমুখে শোনা যাচ্ছে।
শাহ আলম সর্বশেষ খাগড়াছড়ির সিভিল সার্জন ছিলেন। তবে খাগড়াছড়ি থাকলেও তার নজর ছিল ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জনের চেয়ারে! এখনও তিনি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের বাসভবনের একটি কক্ষ নিজের দখলে রেখেছেন। যদিও সেটির ভাড়া তিনি পরিশোধ করেন। ছুটিতে ব্রাহ্মণবাড়িয়া এলেই তিনি বেশিরভাগ সময় আখাউড়ায় অবস্থান করতেন।
জানা গেছে, ২০১৬ সালের ২৭ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন হিসেবে ডা. আবু ছালেহ মো. মুসা খানকে চলতি দায়িত্বের আদেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। তখন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ছিলেন মুসা খান। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই প্রজ্ঞাপনে ৩১ ডিসেম্বর মুসা খানকে যোগদান করার জন্য বলা হয়। কিন্তু তিনি বিএনপি সমর্থিত চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সঙ্গে যুক্ত থাকার অভিযোগ তোলে ভারপ্রাপ্ত সিভিল সার্জনের দায়িত্বে থাকা আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহ আলম যোগদান করতে দেননি।
জেলা স্বাচিপের সভাপতি ডা. মো. আবু সাঈদের নির্দেশে শাহ আলম 'অবৈধভাবে' সিভিল সার্জনের চেয়ার দখল করে রেখেছিলেন বলে তখন অভিযোগ করেছিলেন মুসা খান। যদিও, নিয়ম অনুযায়ী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারই ভারপ্রাপ্ত সিভিল সার্জনের দায়িত্ব নেয়ার কথা। কিন্তু তৎকালীন বিদায়ী সিভিল সার্জন ডা. হাসিনা আক্তার দায়িত্ব বুঝিয়ে দেন শাহ আলমের কাছে। এরপর থেকেই সিভিল সার্জনের চেয়ার নিয়ে নাটকীয়তা শুরু হয়। পরবর্তীতে স্বাচিপ নেতাদের বিরোধীতার কারণে স্বাস্থ্য মন্ত্রণালয় পূর্বের প্রজ্ঞাপন বাতিল করে ডা. নিশিত নন্দী মজুমদারকে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন এবং মুসা খানকে স্বাস্থ্য অধিদফতরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করে নতুন আরেকটি প্রজ্ঞাপন জারি করে।
নিশিত নন্দী মজুমদারের চাকরির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় গত বছরের ১৩ ডিসেম্বর তিনি সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুম ইফতেখারকে ভারপ্রাপ্ত সিভিল সার্জনের দায়িত্ব বুঝিয়ে দেন। এরপর থেকেই ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন হওয়ার জন্য দৌড়ঝাঁপ শুরু করেন শাহ আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাহ্মণবাড়িয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ