Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বেনাপোলে বসছে দুই বাংলার মিলন মেলা

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম


 কড়া নিরাপওার মধ্য দিয়ে আগামী ২১ ফেব্রæয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বেনাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে দু’বাংলার ভাষা প্রেমীদের মিলন মেলা বসছে এবার একই মঞ্চে। নোমান্সল্যান্ড সেজেছে বর্ণিল সাজে।
মিলন মেলায় দুই বাংলার মানুষ কাটাতারের ব্যবধান ভুলে গিয়ে এক ভাষা, সঙ্গীত, নৃত্য আর একই সংস্কৃতির মহামিলনে আবদ্ধ হবেন। দুই বাংলার ভাষা প্রেমীরা নানা কর্মসূচি গ্রহণ করেছে। উভয় দেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে নোমান্সল্যান্ডে অস্থায়ী শহীদ বেদিতে ফুলে দিয়ে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, ও জাতীয় পর্যায়ের শিল্পীদের যৌথ সংগীত পরিবেশন করা হবে।
সকাল ৯টা অস্থায়ী শহীদ বেদিতে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাবেন ভারতের পক্ষে পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য ও সরবরাহ মন্ত্রী শ্রী জ্যোতিপ্রিয় মল্লিক বঁনগা লোকসভার সাংসদ শ্রীমত্যা মমতা ঠাকুর, উত্তর ২৪ পরগণা জেলা পরিষদের সভাধিপতি শ্রীমতি বীনা মন্ডল, ও বিধানসভা বিধায়ক শ্রী বিশ্বজিৎ দাস, বনগাও পৌরসভার মেয়র শ্রী শংকর আঢ্য ও বাংলাদেশের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য্য ও স্থানীয় সাংসদ শেখ আফিল উদ্দিন, কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী, যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল, পুলিশ সুপার মঈনুল হক, ৪৯ বিজিবির অধিনায়ক মেজর নজরুল ইসলাম, এ ছাড়া কবি, সাহিত্যিক, কন্ঠশিল্পিসহ উপস্থিত থাকবেন দুই বাংলার সুধীজন ও ভাষা প্রেমী হাজারো মানুষ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেলা

২৭ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
৭ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩
৩ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ