Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ‘ওয়ান বেল্ট-ওয়ান রোড’ আওতায় মালিশা-এডুর যাত্রা শুরু

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

 ‘ওয়ান বেল্ট-ওয়ান রোড’ ইনিশিয়েটিভের আওতায় রাজশাহীতে আন্তর্জাতিক শিক্ষা-বৃত্তি কার্যক্রম শুরু করলো চীনের প্রতিষ্ঠিত শিক্ষা-পরামর্শক প্রতিষ্ঠান মালিশা-এডু। গুয়াংজুভিত্তিক এ প্রতিষ্ঠানটি শিক্ষানগরী রাজশাহীতে এসে নগরীতে একটি সেমিনারেরও আয়োজন করেছে। গতকাল নগরীর একটি রেস্তোরায় অনুষ্ঠিত এ সেমিনারে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রোভিসি অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, রাজশাহী শিক্ষাবোর্ডের সচিব অধ্যাপক তরুণ কুমারসহ রাজশাহীর গন্যমান্য ব্যাক্তিবর্গ। সভাপতিত্ব করেন মালিশা-এডুর চেয়ারম্যান শেখ কোরবান আলী। সেমিনারে অধ্যাপক সারওয়ার জাহান বলেন, ওয়ান বেল্ট ওয়ান রোডের আওতায় বাংলাদেশী শিক্ষার্থীদের আন্তর্জাতিক পরিমন্ডলে সুযোগ দিতে মালিশা-এডুর কার্যক্রম প্রশংসিত। আগামীতে শিক্ষা নগরী রাজশাহীর ছেলে-মেয়েরা বেশী বেশী বৃত্তি নিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে শিক্ষিত হবেন বলে আশা প্রকাশ করছি।
সেমিনারে আয়োজকরা জানান, মালিশা-এডু শিক্ষা গবেষণা ও বৃত্তির মাধ্যমে ওয়ান বেল্ট, ওয়ান রোড উদ্যোগকে সহায়তা করার লক্ষ্যে কাজ করছে। উদ্যোগটির সাথে সঠিক বোঝাপড়া বজায় রাখা এবং শিক্ষাগত বিনিময়ও এই প্রতিষ্ঠানের অন্যতম লক্ষ্য। চীনাভিত্তিক যেকোনো বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার ব্যাপারে পরামর্শ নিতে মালিশা-এডুর ওয়েব সাইটে যোগাযোগ করা যাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোড

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২ সেপ্টেম্বর, ২০২২
১৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ