Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ডাকসুর মনোনয়নপত্র বিক্রি শুরু

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনে মননোয়ন পত্র বিক্রি শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সবকটি আবাসিক হলে রিটার্নিং কর্মকর্তাগণ বিনামূল্যে মনোনয়ন পত্র বিতরণ করেন। এদিন বড় কোন ছাত্র সংগঠনের পক্ষ থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করা না হলেও বিভিন্ন হলে স্বতন্ত্র প্রার্থীগণ তা সংগ্রহ করেন। এ মাসের ২৫ তারিখ পর্যন্ত মনোনয়ন পত্র বিক্রি চলবে। এর আগে ছাত্রদলের পক্ষ থেকে দাবি দাওয়া মানা না হলে ডাকসুতে প্যানেল না দেয়ার কথা জানানো হয়। দাবি পূরণে আন্দোলন অব্যাহত রাখলেও আগামী ২২ বা ২৩ তারিখে মনোনয়ন সংগ্রহ করার ইঙ্গিত দেন বাম সংগঠনের নেতারা।
হলে ভোটকেন্দ্র চায় বাস কমিটির নেতারা
এদিকে হলে ভোটকেন্দ্র দেয়ার ছাত্রলীগের দাবির সাথে ঐক্যমত পোষণ করে ঢাকা বিশ্ববিদ্যালয় বিভিন্ন রুটের যাতায়াতের মাধ্যম বিশ্ববিদ্যালয়ের বাসগুলোর কমিটির নেতারা। গতকাল মঙ্গলবার দুপুরে মধুর ক্যানটিনে সংবাদ সম্মেলন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস কমিটির নেতাদের সংগঠন ‘সম্মিলিত বাস রুট, ঢাকা বিশ্ববিদ্যালয়’ এর পক্ষ হলে ভোটকেন্দ্র দেয়ার দাবিকে সমর্থণ জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফাল্গুনী বাস কমিটির সভাপতি নূর মোহাম্মদ বাপ্পী।
ভালোবাসার মাতৃভাষা অনুষ্ঠানস্থল ভাংচুরের তদন্ত দাবি
গত ১৮ তারিখ রাতে টিএসসির সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলোর যৌথ আয়োজন ‹ভালোবাসার মাতৃভাষা› অনুষ্ঠানস্থলে স্টেজ ও ব্যানার ভাংচুর করে নিয়ে যাওয়া হয়। এ ঘটনার সুষ্ঠু তদন্ত জানিয়েছেন সংগঠনগুলো। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ দাবি জানান তারা। অন্যদিকে এ ঘটনায় নিন্দা জানিয়েছেন ছাত্র ইউনিয়ন। ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপিতে সংগঠনগুলোর আয়োজনে ক্ষতিসাধনকে নেক্কারজনক উল্লেখ করে তদন্ত দাবি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাকসু

৩ নভেম্বর, ২০২১
১৪ মার্চ, ২০২০
২৯ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ