Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুদকের অনুসন্ধান দুই কর্মকর্তার অ্যাকাউন্টে বিপিসির ৫৭ কোটি টাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) ৫৭ কোটি টাকা দুই কর্মকর্তার ব্যক্তিগত হিসাবে স্থানান্তরের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
বিপিসির অঙ্গ প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড এশিয়াটিক অয়েল কোম্পানি লিমিটেডের পরিচালক মহিউদ্দিন আহমেদ ও মহাব্যবস্থাপক মোহাম্মাদ শাহেদের বিরুদ্ধে ওই অভিযোগের অনুসন্ধান হয়েছে বলে জানিয়েছেন মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী। তাদের বিরুদ্ধে অনুসন্ধান কার্যক্রম শুরু করা হয়েছে বলেন তিনি জানান
দুদক জানায়, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের অঙ্গ প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড এশিয়াটিক অয়েল কোম্পানি লিমিটেডের পরিচালক মহিউদ্দিন আহমেদ এবং মহাব্যবস্থাপক মোহাম্মাদ শাহেদের বিরুদ্ধে পারস্পরিক যোগসাজশে উক্ত কোম্পানির বিভিন্ন ব্যাংক হিসাব হতে বিপুল পরিমাণ অর্থ উত্তোলনপূর্বক তাদের ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠান যথাক্রমে পিরামিড এক্সিম লিমিটেড এবং গুডউইন নামের কোম্পানির বিভিন্ন ব্যাংক হিসাবে অবৈধভাবে জমা করার এক অভিযোগ দুদকের অভিযোগ কেন্দ্রে আসে।
গত ২৮ জানুয়ারি উপ পরিচালক এসএম সাহিদুর রহমান এবং মোহাম্মাদ মাহমুদুর রহমানের সমন্বিত এনফোর্সমেন্ট টিম যথাক্রমে সাউথইস্ট ব্যাংক লিমিটেড, মিডল্যান্ড ব্যাংক লিমিটেড, ব্র্যাক ব্যাংক লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, উত্তরা ব্যাংক লিমিটেড, আইএফআইসি ব্যাংক লিমিটেড ও এনসিসি ব্যাংক লিমিটেডে অভিযান চালিয়ে হিসাবের অনুসন্ধান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ