Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঈশ্বরগঞ্জের চেয়ারম্যানের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা, গ্রেপ্তার ১

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৩৯ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মগটুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সালেহ মোহাম্মদ বদরুজ্জামানসহ আটজনের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগে মামলা হয়েছে। গত বুধবার রাতে উপজেলার মধুপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমীরুল ইসলাম বাদী হয়ে থানায় মামলাটি দায়ের করেছেন । মামলার অভিযুক্ত আসামী কামাল উদ্দিন খান কে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে আকটকৃত কে ময়মনসিংজ জেল হাজতে প্রেরণ করা হয়।
জানা যায়, গত রোববার বিদ্যালয়ের কয়েকশত ছাত্র ইউপি চেয়ারম্যানের শাস্তি দাবি করে ঈশ্বরগঞ্জের মধুপুর বাজারের সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। ছাত্ররা প্রধান শিক্ষক আমীরুল ইসলামকে লাঞ্ছিত করার ঘটনায় চেয়ারম্যানের বিচার দাবি করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে রোমানা তোয়া এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ কবীর বিপুল সংখ্যক পুলিশ নিয়ে এসে পরিস্থিতি শান্ত করেন। বিক্ষোভ চলার সময় ইউপি চেয়ারম্যানের একটি ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটলে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নেভায়।
প্রধান শিক্ষক আমীরুল ইসলাম বলেন, মধুপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের পরিচালনা কমিটি অনুমোদন করে শিক্ষা বোর্ড। ওই কমিটিতে প্রতিনিধিত্ব করার জন্য সকল পদ্ধতি অনুসরণ করে ব্যর্থ হন সাবেক তিন সদস্য। পরে এ নিয়ে তাঁরা উচ্চআদালতে একটি রিট দায়ের করেন। রিট শুনানির পর গত ২৭ জানুয়ারি উচ্চআদলত থেকে কমিটির ওপর ছয়মাসের স্থগিতাদেশ দেওয়া হয়। স্থগিতাদেশের খবর পেয়ে মগটুলা ইউপি চেয়ারম্যান আবু সালেহ মোহাম্মদ বদরুজ্জামান প্রধান শিক্ষক আমীরুল ইসলামকে আপিল করার নির্দেশ দেন। কিন্তু স্টাফদের সিদ্ধান্ত ছাড়া কোনো পদক্ষেপ নিতে পারবেন না জানালে চেয়ারম্যান তাঁর প্রতি ক্ষুদ্ধ হন। প্রধান শিক্ষক বলেন, গত শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল দশটার দিকে মধুপুর বাজারের রাসেল লাইব্রেরিতে বসে থাকা অবস্থায় সালামের উত্তরে চেয়ারম্যান তাঁকে লাঞ্ছিত করার পাশপাশি তাঁর (প্রধানশিক্ষক) মাথায় আগ্নেয়াস্ত্র তাক করে হত্যার হুমনি দেন। পর পর দুদিন এ চেষ্টা অব্যাহত রাখেন চেয়ারম্যান। মানসম্মানের কথা চিন্তা করে ঘটনাটি তিনি চেপে থাকলে পরে সেটি প্রকাশ হয়ে পড়লে তাঁর বিদ্যালয়ের ছাত্ররা ক্ষুদ্ধ হয়ে বিক্ষোভ দেখায়। মামলার এজাহারে তিনি এসব বিষয় উল্লেখ করেছেন।
ঈশ্বরগঞ্জ থানার ওসি আহাম্মেদ কবীর বলেন, মামলায় অভিযুক্ত এক আসামীকে আটক করা হয়েছে। বাকীদের আটকের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ