Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাবিতে আদর্শবাদী রাজনীতিবিরোধীরা প্রতিক্রিয়াশীল ও পশ্চাৎপদ নগর সম্মেলনে মুফতি সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, সার্বজনীন ও পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থার নাম ইসলাম। ইসলামের বিচার ব্যবস্থা সর্বশ্রেষ্ঠ বিচার ব্যবস্থা, ইসলামের সমাজ ব্যবস্থা সর্বশ্রেষ্ঠ সমাজব্যবস্থা। ইসলামের অর্থব্যবস্থা সর্বকালের শ্রেষ্ঠ অর্থ ব্যবস্থা। কাজেই ইসলামকে কোন বিশেষস্থানে বন্দি করে রাখার সুযোগ নেই। ইসলাম ছাড়া বাকি মতবাদগুলো বার বার অসাড় ও ব্যর্থ প্রমাণিত হয়েছে। যারা সমাজ ও রাষ্ট্র থেকে ইসলামকে দূরে রাখতে চায় তাদের মতলব ভাল নয়। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন মুসলিম নবাব স্যার সলিমুল্লাহ। মুসলিম ও ইসলামী চেতনাবোধ থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন। ইসলামী রাজনীতির চর্চা বন্ধ করতে চাইলে মুসলমানরা নিরবে বসে থাকবে না। এখন ঢাবি ক্যাম্পাসে আদর্শবাদী রাজনীতি চর্চায় যারা হতবাক হয় তারাই মূলত প্রতিক্রিয়াশীল ও পশ্চাতপদ।
মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ইসলামের এই মূলনীতিকে ধারণ করে স্বাধীনতার মূল চেতনা সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য নিয়মতান্ত্রিকভাবে গঠনমূলক, ছাত্রবান্ধব রাজনীতির চর্চা করছে। বাম জোটের উদ্দেশে তিনি বলেন, ক্যাম্পাসে বিভেদ বিভক্তি নয় বরং সবার অংশগ্রহণমূলক সৌহার্দ্যপূর্ণ রাজনীতির পরিবেশ তৈরী করতে হবে। ডাকসু নির্বাচনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনসহ ইসলামপন্থীদের সুযোগ না দিলে ইসলামপ্রিয় ছাত্রজনতা নিরবে বসে থাকবে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুফতি সৈয়দ ফয়জুল করীম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ