Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে মুসলিম নিপীড়নের প্রতিবাদে সংসদে নিন্দা প্রস্তাব আনুন বিক্ষোভ সমাবেশে-মুফতি সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ৪:১৭ পিএম | আপডেট : ৪:৩২ পিএম, ১৮ ফেব্রুয়ারি, ২০২২

ভারত মুসলিম নারীদের হিজাবের ওপর নিষেধাজ্ঞা জারি করে মুসলমানদের হৃদয়ে চরম আঘাত হেনেছে। ভারত সরকার ইসলামকে বিদায় করার ষড়যন্ত্র করছে। ভারতে মুসলিম নিপীড়নের প্রতিবাদে অবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব আনুন। যদি ভারতের টনক না নড়ে মুসলমানদের অধিকার রক্ষায় প্রয়োজনে আমরা ভারতের দিকে অগ্রসর হবো। তিনি গ্রেফতারকৃত সকল আলেম ওলামাদের অবিলম্বে মুক্তির দাবি জানান। আজ বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে ইসলামী আন্দোলন ঢাকা মহানগরী আয়োজিত ভারতে হিজাব নিষিদ্ধের প্রতিবাদ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ এবং অবাধে মদের অনুমতি প্রদানের সিদ্ধান্ত বাতিলের দাবিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে দলের নায়েবে আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ঢাকা দক্ষিণ মহানগর সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা মো. ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, ঢাকা উত্তর মহানগর সভাপতি প্রিন্সিপাল শেখ ফজলে বারি মাসউদ, মাওলানা নেজার উদ্দিন,ডা. মো. শহীদুল ইসলাম, মাওলানা বাছির মাহমুদ,মাওলানা আরিফুল ইসলাম,মাওলানা নাঈমুল ইসলাম নাঈম, মাওলানা জামসাদ ও আহম্মদ শাব্বি।

মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেন, দ্রব্য মূল্যের উর্ধ্বগতিতে সাধারণ জনগণের নাভিশ্বাস উঠছে। ক্ষুধার জ্বালায় অনেক মানুষ দিশেহারা। জ্বালানি তেলের দাম বিশ্ব বাজারে কমলেও বাংলাদেশে বাড়ানো হচ্ছে। তিনি বলেন, ৭২ এর সংবিধানে মরহুম শেখ মুজিবুর রহমান মদকে নিষিদ্ধ করেছিলেন। আর আপনি ২১ বছরের যুবকদের সহজে মদ পান করাতে চাইছেন। তিনি বলেন, এই জালিম সরকারের বিরুদ্ধে রাজপথে ঝাপিয়ে পড়তে হবে। পরে দ্রব্য মূল্যের উর্ধ্বগতি রোধ, ভারতে হিজাব নিষিদ্ধ এবং অবাধে মদের লাইসেন্স প্রদানের সিদ্ধান্তের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুফতি সৈয়দ ফয়জুল করীম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ