Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রার্থীরা তাকিয়ে আছে কেন্দ্রের দিকে

উপজেলা পরিষদ নির্বাচন

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

এবারের উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীরা প্রতীকের আশায় তাকিয়ে আছে কেন্দ্রের দিকে। কে পাবে দলীয় প্রতীক। এ জন্য চলছে লবিংও। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
কোটালীপাড়া (গোপালগঞ্জ) থেকে কামরুল হাসান জানান, আসন্ন উপজেলা নির্বাচন নিয়ে গোপালগঞ্জের কোটালীপাড়াবাসী তাকিয়ে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে। চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে কে মনোনয়ন পাচ্ছেন বা শেষ পর্যন্ত কি হবে এমন আলোচনায় এখন সর্বত্রই ঘুরপাক খাচ্ছে। রাস্তা-ঘাট, হাট-বাজার ও চায়ের দোকানগুলোতে স্থানীয় ভোটারদের আলাপ চারিতায় এমন মন্তব্য উঠেছে। আবার কেউ কেউ বলছেন- এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভোট ব্যাংক খ্যাত কোটালীপাড়া উপজেলা এখানের সবাই আ.লীগের, তাই কাকে রেখে কাকে মনোনয়ন দিবেন এমন চিন্তা চেতনা সর্বক্ষনই বিরাজ করছে তাদের মধ্যে। অন্যদিকে মনোনয়ন না দিয়ে উন্মক্ত পরিবেশে সভার অংশগ্রহণে প্রতিযোগিতামূলক নির্বাচন করার যুক্তিও তুলে ধরেন তারা। অপর দিকে প্রার্থীরা বলেছেন- আমাদের অভিভাবক এবং শেষ ভরসাস্থল আ.লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যে সিদ্ধান্ত দিবেন সে ভাবেই আমরা কাজ করবো। আমরা তার সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছি। নৌকা প্রতীক চেয়ে চেয়ারম্যান পদে যারা মনোনয়ন প্রত্যাশা করছেন তারা হলেন- উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, সাবেক উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, আ.লীগ সভাপতি এ্যাড. সুভাষ চন্দ্র জয়ধর, সাবেক মেয়র এইচ এম অহিদুল ইসলাম, আ.লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন খান, জেলা পরিষদ সদস্য ও বিশিষ্ট সমাজ সেবক দেবদুলাল বসু পল্টু, আ.লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান ভীম চন্দ্র বাকচী, আ.লীগ নেতা কমল চন্দ্র সেন, ফজলুল হক মনির চৌধুরী, আ.লীগ নেতা কৃষ্ণ প্রসাদ মজুমদার, এ্যাড. দেলোয়ার হোসেন সরদার, নিখিল চন্দ্র দত্ত, অধ্যক্ষ রবীন্দ্রনাথ বাড়ৈ, বিমলেন্দু সরকার, তাপস হালদার। এছাড়াও ১২ জন ভাইস চেয়ারম্যান ও ১১জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন এরা সবাই আ.লীগের।
সৈয়দপুরে নির্বাচন ১০ মার্চ
সৈয়দপুর (নীলফামারী) থেকে নজিরে হোসেন নজু জানান, প্রথম ধাপে আগামী ১০ মার্চ অনুষ্ঠিতব্য নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত আসনে নারী ভাইস-চেয়ারম্যান পদে মোট ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন এবং সংরক্ষিত আসনের নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন। গত সোমবার ১১ ফেব্রæয়ারি ছিল নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বিকেল ৫টা পর্যন্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে মো. মোখছেদুল মোমিন (আ.লীগ), মো. জয়নাল আবেদীন (জাপা) এবং মো. রুহুল আলম (ওয়ার্কার্স পাটি), ভাইস্ চেয়ারম্যান পদে মো. আজমল হোসেন (স্বতন্ত্র), আনোয়ার হোসেন প্রামানিক (স্বতন্ত্র), মো. সুরত আলী (জাপা), মো. মনোয়ার হোসেন ও মো. জাহাঙ্গীর সরকার (স্বতন্ত্র) এবং সংরক্ষিত আসনে নারী ভাইস্ চেয়ারম্যান পদে রওনক জাহান রিনু (স্বতন্ত্র) সানজিদা বেগম লাকী (স্বতন্ত্র) ও মোছা. হাসিনা বেগম (স্বতন্ত্র) তাদের মনোনয়নপত্র জমা করেন।
উপজেলা পরিষদ নির্বাচনের সহকারি রিটারিং অফিসার ও সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলমের কাছে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান প্রার্থীরা তাদের স্ব স্ব মনোনয়নপত্র জমা দেন।
গোবিন্দগঞ্জে প্রার্থীকে ফুলেল শুভেচ্ছা
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবন্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের তিন বারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধানকে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষথেকে বিশাল শোডাউনসহ ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা প্রদান করা হয়। প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়ার পর সোমবার বিকালে ঢাকা থেকে গোবিন্দগঞ্জ সীমানায় পৌছিলে শত শত নেতা কর্মী ফুল দিয়ে আব্দুল লতিফ প্রধান কে বরণ করে নেন। এরপর একটি বিশাল মটরসাইকেল বহরসহ উপজেলা সদরের পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা আওয়ামী লীগ অফিসের সামনে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে পুষ্পমাল্য অর্পণ করেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি প্রধান আতাউর রহমান বাবলু, সহসভাপতি কামারদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ শরিফুল ইসলাম রতন, যুগ্ম সাধারণ সম্পাদক আশাদুজ্জামান হিরু, কৃষিবিদ লিটন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দরবস্ত ইউপি চেয়ারম্যান আ.র.ম শরিফুল ইসলাম জর্জ, আবু সুফিয়ান মন্ডল, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি মুক্তিযোদ্ধা কাজী সাখাওয়াত, পৌর আওয়ামীলীগের সভাপতি সানোয়ার হোসেন আকন্দ, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান কেএম জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের সভাপতি তাহেদুল ইসলাম রকেট, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ঠান্ডু, জেলা যুবলীগের সাবেক সহসভাপতি আলতামাসুল ইসলাম শিল্পী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ