Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

পুলিশের কানে কামড়
ইনকিলাব ডেস্ক : পার্কে বসে প্রেমে মত্ত ছিলেন প্রেমিক-প্রেমিকারা। একপর্যায়ে তাদের প্রেম অশ্লীলতার দিকে চলে যায়। বিষয়টি দেখে তাতে বাধা দিয়েছিলেন একজন নারী পুলিশ সদস্য। আর এতেই প্রেমিকারা আক্রমণ করে পুলিশ সদস্যদের ওপর। এ ঘটনায় এক নারী পুলিশ সদসস্যের কানে কামড় দিয়ে গুরুতর আহত করা হয়। তাকে রক্ষা করতে এসে চোট লেগেছে আরও তিনজনের। এদের মধ্যে একজনের কানে ও আরেকজনের হাতের চোট গুরুতর। ঘটনাটি ঘটেছে কলকাতার মিলেনিয়াম পার্কে। ওয়েবসাইট।

ব্রাজিলে নিহত ১৩
ইনকিলাব ডেস্ক : ব্রাজিলের রিও দে জেনেইরোর সান্তা তেরেসা এলাকার একটি বস্তিতে পুলিশ ও মাদক ব্যবসায়ীদের মধ্যে প্রকাশ্য দিবালোকে গোলাগুলিতে কমপক্ষে ১৩ জন নিহত হয়েছেন। পুলিশের মুখপাত্র কর্নেল মাওরো ফ্লাইস বলেছেন, সন্দেহভাজনরা লুকিয়ে আছেন এমন একটি এলাকায় প্রবেশের পর তাদের দিকে গুলি ছুঁড়লে এই সংঘর্ষের ঘটনা ঘটে। রয়টার্স।

যাবজ্জীবন কারাদণ্ড
ইনকিলাব ডেস্ক : তিউনিসিয়ায় ২০১৫ সালে জাদুঘর ও সমুদ্র সৈকতে বন্দুক হামলা চালিয়ে ৬০ জনকে হত্যার ঘটনায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। ২০১৫ সালের মার্চে তুনিসের জাদুঘরে বন্দুক হামলায় নিহত হয় ২২ জন। এর তিন মাস পর সৌসির কাছে পোর্ট এল কানাতাউইতে বন্দুক হামলায় নিহত ৩৮ জন। নিহতদের অধিকাংশই ছিল ব্রিটিশ পর্যটক। বিবিসি।

মাঝপথ থেকেই
ইনকিলাব ডেস্ক : চীনে নামার অনুমতি পাওয়া যাবে না জানার পর সাংহাইগামী নিউ জিল্যান্ডের একটি উড়োজাহাজ মাঝপথ থেকে ফের অকল্যান্ডে ফিরে গেছে। শনিবার স্থানীয় সময় মধ্যরাতের পর এয়ার নিউ জিল্যান্ডের ফ্লাইট এনজেড২৮৯ প্রায় ২৭০ জন যাত্রী নিয়ে সাংহাইয়ের উদ্দেশ্যে অকল্যান্ড থেকে রওনা হয়েছিল। রয়টার্স।

কমার লক্ষণ নেই
ইনকিলাব ডেস্ক : নিউ জিল্যান্ডের সাউথ আইল্যান্ডের বিস্তৃত এলাকাজুড়ে ছড়িয়ে পড়া কয়েকটি দাবানলের কারণে কয়েক হাজার লোক ঘরবাড়ি ছেড়ে পালিয়ে গেছেন। প্রবল বাতাসের কারণে রোববার দাবানলগুলো আরও ছড়িয়ে পড়বে বলে আশঙ্কা করছেন স্থানীয় কর্মকর্তারা, এর ফলে সংলগ্ন এলাকাগুলোর আরও অনেক বাসিন্দা এলাকা ছেড়ে পালাবেন বলে মনে করছেন তারা। রয়টার্স।

২৫০ বিদ্রোহী আটক
ইনকিলাব ডেস্ক : আফ্রিকার দেশ শাদে অভিযান চালিয়ে ২৫০ এরও বেশি সশস্ত্র বিদ্রোহীকে আটক করা হয়েছে বলে দাবি করেছে দেশটির সেনাবাহিনী। লিবিয়া থেকে আসার সময় তাদের আটক করা হয় বলে জানায় তারা। আটককৃতদের মধ্যে চারজন নেতাও রয়েছে। এছাড়া তাদের ৪০টি বাহন ধ্বংস করা হয়েছে। জব্দ করা হয়েছে শত শত অস্ত্র। রয়টার্স।

চাপে নতি স্বীকার
ইনকিলাব ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দাবির মুখে যুক্তরাষ্ট্রকে আরও অর্থ দিতে রাজি হয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে মোতায়েন মার্কিন সেনাদের জন্য এ বাড়তি অর্থ দেবে সিউল। রবিবার এ সংক্রান্ত একটি স্বল্পমেয়াদী চুক্তি স্বাক্ষর করেছে দুই দেশ। যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার মধ্যকার অন্য চুক্তিগুলোর মেয়াদ সচরাচর পাঁচ বছর হলেও এ চুক্তির মেয়াদ ধরা হয়েছে মাত্র এক বছর। ফলে একে স্বল্পমেয়াদী চুক্তি বলা হচ্ছে। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ