Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতীকী ফাঁসির রশি গলায় দিয়ে কান ধরে হাবিপ্রবি’র শিক্ষার্থীদের মহাসড়কে মানববন্ধন

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ৭:১৪ পিএম

ক্লাশ ও ক্লাশ পরীক্ষা চালুর দাবীতে আন্দোলন করতে করতে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাপিয়ে উঠেছে। উপায়ন্তর না পেয়ে আজ বিকেলে তারা বিশ্ববিদ্যালয়ের সামনের মহাসড়কে কান ধরে মানববন্ধন করেছে। অনেকেই প্রতিকি ফাঁসির দড়ি লাগিয়ে শিক্ষকসহ সাধারন মানুষের দৃষ্টি আকর্ষন করার চেষ্টা করেছে। তাদের অভিযোগ শিক্ষক ও প্রশাসনের কারনেই আজ এ অবস্থা। নিজেদের স্বার্থ রক্ষায় শিক্ষকেরা ক্লাশ নিচ্ছে না। ক্লাশ ও ক্লাশ পরীক্ষা না নেয়ায় ইমিধ্যেই বিজ্ঞান শিক্ষকদের একটি অংশ কর্তৃক বিভিন্ন দাবীতে ক্লাশ ও পরীক্ষা বর্জন কর্মসূচীর বিপরীতে শিক্ষার্থীদের দুটি বিভাগের শিক্ষার্থীরা দেড় বছরের সেশন জোটের মুখে পড়ে গেছে। শিক্ষকদের আন্দোলনের ফলে শিক্ষার্থীদের এধরনের প্রতিবাদ সাধারন মানুষদের লজ্জা দিলেও শিক্ষকেরা আগের অবস্থায় অনড় রয়েছেন।
শিক্ষার্থীরা তাদের ভবিষ্যত চিন্তা করে সবশেষ মঙ্গলবার শিক্ষকদের পায়ে পড়েছিল বলে অভিযোগ করেছে। এরপরেও শিক্ষকদের বিবেককে জাগাতে পারিনি। সবশেষে তারা চ্যান্সেলর মাননীয় প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে শিক্ষার্থীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলা শিক্ষকদের অপসারন দাবী করেছে।
উল্লেখ্য এদিকে অচল প্রায় বিশ্ববিদ্যালয়টির ভিসি আজ ঢাকায় শিক্ষা মন্ত্রীর সাথে দেশের ৪৩ ভার্সিটির ভিসিদের বৈঠকে যোগদানের জন্য ঢাকায় গেছেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাবিপ্রবি

২৯ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ