Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাবিপ্রবি’র ভিআইপি কনফারেন্স কক্ষ ও ডিজিটাল ডায়েরি উদ্বোধন

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল শাখার তত্ত¡াবধানে নতুন প্রশাসনিক ভবনে ভিআইপি কনফারেন্স কক্ষ উদ্বোধন করা হয়েছে। গতকাল সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম নতুন প্রশাসনিক ভবনের ভিআইপি কনফারেন্স কক্ষের শুভ উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন বর্তমান সরকার শিক্ষাবান্ধব ও উন্নয়নের সরকার। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ সরকার হাবিপ্রবিসহ সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সর্বাত্বকভাবে সহযোগিতা করে যাচ্ছেন। এদিকে বেলা সাড়ে ১১:৩০টায় উক্ত ভিআইপি কনফারেন্স কক্ষে আইটি সেলের তত্তাবধানে বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল ডায়েরি-২০১৮ এর উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। তিনি বলেন ভিশন-২০২১ বাস্তবায়নের জন্য আমাদের নিজ নিজ প্রতিষ্ঠান থেকে ডিজিটাল কার্যক্রমের চর্চা করতে হবে। সকল অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, প্রক্টর, ছাত্র পরমর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, বিভিন্ন শাখার পরিচালক, শাখা প্রধানগণসহ প্রকৌশল শাখা ও আইটি সেলের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

৪২ বিজিবি’র আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি:
বর্ডার গার্ড বাংলাদেশ দিনাজপুর ৪২ বিজিবি’র আয়োজনে ও সন্ধানী এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ দিনাজপুর ইউনিটের সহযোগিতায় ২য় বারের মত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিজিবি’র সদর সেক্টরের মাঠের ট্রেনিং রুমে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ কর্মসূচী অনুষ্ঠিত হয়। ৪২ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ মাহবুব মোর্শেদ পিএসসি নিজেই রক্ত দিয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন। বিজিবি’র সকল পদবীর সৈনিকবৃন্দ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশ নেন। মোট ৫২ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়। এ সময় ৪২ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ মাহবুব মোর্শেদ পিএসসি সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে ২০১৭ সালের ১ জুলাই প্রথম বারের মত ৪২ বিজিবি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করে। চলতি বছরে জুলাই মাসেও তৃতীয় বারের মত এ কর্মসূচী অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। এ সময় সন্ধানী এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ দিনাজপুর ইউনিটের সভাপতি মুশফিক উল মুকিতসহ সন্ধানীর ৭ জন এই কার্যক্রমে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ