Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রলীগ বিজয়ী হয়ে ডাকসুর নেতৃত্ব দেবে

প্রতিষ্ঠাবার্ষিকীতে তোফায়েল আহমেদ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগ বিজয়ী হয়ে নেতৃত্ব দিবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঞ্চালনায় বেলা সাড়ে ১১ টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে উদ্ভোধনী অনুষ্ঠান শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান বিশ্বাস, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার, বদিউজ্জামান সোহাগ, সাইফুর রহমান সোহাগ, সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ। তোফায়েল আহমেদ বলেন, ‘ডাকসু নির্বাচন ১১ মার্চ। ছাত্রলীগের মাঝে যে ঐক্য দেখেছি আমি বিশ্বাস করি ৬৭, ৬৮ সালের মতো ছাত্রলীগ আবার ডাকসুর নেতৃত্ব দিবে।’
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের বিজয় নিয়ে এ প্রবীণ নেতা বলেন, ‘এবারের নির্বাচন ১৯৭০ সালের গণজোয়ারের মতো হয়েছে। সেই নির্বাচনের পর বঙ্গবন্ধু এই দেশকে স্বাধীনতা এনে দিয়েছে। এবার তার কন্যা বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশের সে স্বপ্ন বাস্তবায়ন করবেন। তিনি ২০০৯ সালে সরকার গঠন করে যুদ্ধাপরাধীদের বিচার কাজ সমাধা করেছেন। এবার ৩০ ডিসেম্বর বাংলার মানুষ ঐক্যবদ্ধ হয়ে চতুর্থবারের মতো সরকার প্রধান হিসেবে শেখ হাসিনাকে মনোনীত করেছে। শেখ হাসিনা শুধু বাংলাদেশের নেতা নন। তিনি আন্তর্জাতিক বিশ্বের একজন খ্যাতিমান নেতা। শোভাযাত্রাটি চারুকলা গেইট থেকে শুরু হয়ে শাহবাগ মোড়, টিএসসি মোড়, দোয়েল চত্বর, শহীদ মিনার, ফুলার রোড, স্মৃতি চিরন্তন চত্বর ঘুরে টিএসসিতে শেষ হয়। শোভাযাত্রায় ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নেতাকর্মীরা অংশ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ