Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাসিরনগর গোকর্ণ ইউপির উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন পেল ছোয়াব আহমেদ হৃতুল

নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:৩৩ পিএম

নাসিরনগর উপজেলার গোকর্ণ ইউনিয়নের চেয়ারম্যান হাসান খান গত ২০ ডিসেম্বর এক সড়ক দুর্ঘটনায় নিহত হবার পর চেয়ারম্যানের পদটি শূন্য হয়। এ পদ পূরণে গোকর্ণ ইউপি চেয়ারম্যানের পুনঃনির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। গোকর্ণ ইউনিয়ন পরিষদের শূন্য পদে তফসিল ঘোষিত নির্বাচনে উপজেলা আওয়ামীলীগের সদস্য ছোয়াব আহমেদ হৃতুলকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। জানা গেছে গোকর্ণ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে মনোনয়ন পেতে ১২ জন মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন। কে পাচ্ছেন দলীয় মনোনয়ন এ নিয়ে গোকর্ণ ইউনিয়নের নেতা-কর্মী ও ভোটারদের মধ্যে নির্বাচনের আগেই আলোচনার ঝড় বইছিল। সব জল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে দলীয় মনোনয়ন পেলেন উপজেলা আওয়ামীলীগের সদস্য ছোয়াব আহমেদ হৃতুল । এর আগে আওয়ামীলীগের দলীয় মনোনয়নপত্র বিক্রি সম্পন্ন করা হয়। উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ লিয়াকত আব্বাস টিপু জানান,উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন থেকে আওয়ামীলীগ সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মাঝে মনোয়নপত্র বিক্রয় ও জমা নেয়া হয়। শুক্রবার সকালে গোর্কণ ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মাঝে মনোয়নপত্র বিক্রয় করা হয়। একই দিন বিকালে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের কাছ থেকে জমাও নেয়া হয়। উপনির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের হয়ে মনোনয়নপত্র ক্রয় ও জমা দেন উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ বশির আহমেদ, গোর্কন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এডভোকেট মোঃ মিজানুর হক , বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব মোঃ রহমত আলী,উপজেলা আওয়ামীলীগের সদস্য ছোয়াব আহমেদ হৃতুল,উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ লিয়াকত আলী,ফ্রান্স আওয়ামীলীগের সাবেক শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক ও গোকর্ণ সৈয়দ ওয়ালী উল্লাহ স্কুল এন্ড কলেজের সভাপতি শেখ মোঃ জোবায়ের হাসান, সমাজসেবক মহিদুজ্জামান,প্রয়াত ইউপি চেয়ারম্যান হাসান খানের ছেলে মোঃ আরিফুল ইসলাম খান,মোঃ মাসুম খান,ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলী জাহান,উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাস উদ্দিন ও কুতুব উদ্দিন আহম্মদসহ ১২ জন। 

উপজেলা নির্বাচন অফিসার আবুল কালাম আজাদ জানিয়েছেন, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিল ৩১ জানুয়ারি বৃহস্পতিবার,৩ ফেব্রুয়ারি রবিবার মনোনয়নপত্র বাছাই,১০ ফেব্রুয়ারি রবিবার প্রার্থীতা প্রত্যাহার ও ২৮ ফেব্রুয়ারি রোজ বৃহস্পতিবার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোনয়ন

১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ