Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে সোহেল খুনে ‘টেডি’ দিদার গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

নগরীর পাহাড়তলীতে গণপিটুনিতে আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন সোহেলকে হত্যার ঘটনায় ‘টেডি’ দিদারকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের দাবি, দিদার ‘কিলিং স্কোয়াডে’র সদস্য। বৃহস্পতিবার গভীর রাতে নগরীর সিটি গেট এলাকা থেকে দিদারকে গ্রেফতার করা হয়।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মহিউদ্দিন সেলিম বলেন, গণপিটুনির আড়ালে সোহেলকে হত্যার পরিকল্পকারীদের একজন দিদার। সে সোহেলকে ছুরিকাঘাত করেছিল। সুরতহাল প্রতিবেদনে তার শরীরে ২৬টি ছুরিকাঘাতের চিহ্ন পাওয়া যায়। তাকে খুন করতে যে টিম গঠন করা হয়েছিল, তার সদস্যও ছিল দিদার। হত্যাকাÐের পর সে এলাকা ছেড়ে পালিয়ে যায়। ওসি জানান, দিদার নগরীর পাহাড়তলী বাজারে ‘টেডি’ দিদার নামে পরিচিত। সে মাদক ব্যবসা ও সন্ত্রাসী কর্মকাÐের সঙ্গে জড়িত।

গত ৭ জানুয়ারি পাহাড়তলী বাজারে গণপিটুনিতে মহিউদ্দিন সোহেলের মৃত্যু হয়। ঘটনার পর পুলিশ ও বাজারের ব্যবসায়ীরা জানায়, চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে ব্যবসায়ী ও জনতা মিলে সোহেলকে গণপিটুনি দেওয়ায় তার মৃত্যু হয়েছে। তবে পরদিন তার পরিবারের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে বলা হয়, পাহাড়তলীকে ‘সন্ত্রাস ও মাদকমুক্ত’ করার কাজে হাত দিয়ে তিনি কাউন্সিলর আওয়ামী লীগ নেতা সাবের সওদাগর ও জাতীয় পার্টির নেতা ওসমান খানের রোষাণলে পড়েছিলেন।

গত ৮ জানুয়ারি সাহেলের ছোট ভাই শাকিরুল ইসলাম শিশির বাদী হয়ে নগরীর ডবলমুরিং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় আহমদ সওদাগর ও ওসমান খানসহ ২৭ জনের নাম এজাহারে উল্লেখ করা হয়। এছাড়া আরও ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয় মামলায়।

সোহেল হত্যা মামলায় পুলিশ এ পর্যন্ত ওসমান খান, সোহেলের বন্ধু রিদোয়ান ফারুক রাজীব, যুবদল নেতা শওকত খান রাজুসহ মোট ৯ জনকে গ্রেফতার করেছে। সোহেল চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নেতা এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সাবেক সহ-সম্পাদক ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ